গানের কথায় নারীদের অবমাননা, রোষের মুখে হানি সিং

Print

‘মাখনা’ শিরোনামের গানের জন্য রোষের মুখে পড়লেন ভারতীয় গায়ক হানি সিং। তার বিরুদ্ধে নোটিশ জারি করেছে পাঞ্জাবের নারী কমিশন। পুলিশের কাছেও গেছে অভিযোগ।

নারী কমিশনের চেয়ারপারসন মণীষা গুলাটি স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, পাঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল, ইন্সপেক্টর জেনারেল ও অ্যাডিশনাল চিফ সেক্রেটারির কাছে অভিযোগ করেছেন তিনি।

লিখিত অভিযোগে জানিয়েছেন, পাঞ্জাবি র‍্যাপার হানি সিং তার গানে এমন কিছু কথা ব্যবহার করেছেন, যা নারীদের জন্য অত্যন্ত অপমানজনক।

সম্প্রতি প্রকাশ্যে আসা ‘মাখনা’র একটি পঙ্‌ক্তি এমন– ‘ম্যায় হুঁ ওম্যানাইজার’। আরেকটি লাইন-‘সিলিকন ওয়ালি লড়কিয়োঁকো ম্যায় পটাতা হুঁ’। এই সব কথা নিয়েই আপত্তি তুলেছেন মণীষা।

অভিযোগে আরও লেখেন, এমন লিরিক্সের জন্য গানটির প্রকাশক টি-সিরিজের ভূষণ কুমার, গায়ক হানি সিং ও গায়িকা নেহা কক্করের বিরুদ্ধে পুলিশি তদন্ত হওয়া দরকার। নারীদের অপমান করেছেন তারা। সহজে ছেড়ে দেওয়া উচিত নয়।

ভূষণ কুমার ও হানি সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়েরের কথাও বলেন মণীষা। সেন্সর বোর্ডের কাছে অভিযোগ জানিয়েছেন তিনি। পাঞ্জাবে গানটির ওপর নিষেধাজ্ঞার দাবি তুলে রাজ্য সরকারের দ্বারস্থ হয়েছেন।

২০১৩ সালেও একবার গানের লিরিক্স নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন হানি সিং। ওই গানটিতে লিখেছিলেন, ‘ম্যায় হুঁ বলৎকারি’। ‘লাক ২৮’, ‘ব্লু আইজ’, ‘কিকলিকালেরেদ্রি’ ও ‘ব্লাউন রং’ গান নিয়েও বিতর্ক কম হয়নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com