গাড়ি চলে তো চলে না

Print

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অত্যধিক গাড়ির চাপের কারণে খুব ধীরগতিতে চলছে যাত্রীবাহী গাড়ি। দীর্ঘক্ষণ আটকে থাকার পর হঠাৎ গাড়ি চলাচল শুরু হলেও তার তা অল্প সময়ের জন্য। ভয়াবহ এই যানজট টাঙ্গাইল ছেড়েও বগুড়ার শেরপুরে গিয়ে ঠেকেছে। এর ফলে নাকাল হয়ে পড়েছেন উত্তরাঞ্চলের ঘরমুখো মানুষ।

ঈদে ঘরে ফেরা মানুষের চাপ ও সড়কের ধারণক্ষমতার বেশি যানবাহন চলাচল করার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অনেকটা স্থবির হয়ে পড়েছে বলে হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে। বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশের মহাসড়কেও যানবাহন চলেছে থেমে থেমে।

বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার যানজট। টাঙ্গাইল শহর বাইপাসে যানজটে আটকে থাকা বাসের চালক রফিক জানান, রাত ১১টায় ঢাকা থেকে রওনা হয়ে সকাল আট ঘণ্টায় টাঙ্গাইল পর্যন্ত এসেছেন। তারপর আর আগাতে পারছেন না।

গরমের কারণে যানজটে আটকে পড়া অনেক যাত্রীকে বাস থেকে নেমে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। রংপুরগামী যাত্রী আশিক বলেন, প্রতি ঈদে এভাবে যানজটে দুর্ভোগের কারণে ঈদের আনন্দ ঠিকমতো উপভোগ করতে পারেন না।

রংপুরের পীরগঞ্জ যাওয়ার জন্য গতকাল বিকাল চারটায় চান্দুরায় বিআরটিসি পরিবহনের বাসে উঠেছেন বেসরকারি একটি কোম্পানির চাকরিজীবী আব্দুল মাজেদ সরকার। গতকাল বিকাল চারটায় বাসে উঠে সিরাজগঞ্জ পর্যন্ত পৌঁছাতে তার সময় লেগেছে ১৫ ঘণ্টা। এ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com