গৃহত্যাগীও চায় নৌকার জয়

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ অনন্ত অসীম প্রেময়ময় দুনিয়ায় পরম স্রষ্টার সান্নিধ্য লাভের আশায় গৃহত্যাগী হয়েছে ইসলাম উদ্দিন নামে এই মজনু দেওয়ানা । কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের চিথোলিয়ায় দেখা মিলে তার । কেউ তার কাছে ভিড়তে পারছিল না । এমন সময় আমাকে দে;খে তার ফটো তুলতে বলে । আমি তার বেশ কয়েকটি ছবি তুলি । পরে জিজ্ঞেস করি-আপনি কি চান ? সে বলে আমি নৌকার জয় চাই ।  কেন জয় চান? জিজ্ঞেস করলে এই মজনু দেওয়ানা জানান-নৌকা মার্কার জয় অইলে দেশের মানুষের শান্তি অইবো । তোরার অনেক ভালা অইবে ।

ইসলাম উদ্দিন পাগলকে তার ওস্তাদের নাম, জিজ্ঞেস করলে-সে তার সাথে থাকা কাগজের ব্যাগ থেকে ওস্তাদসহ তার ছবি দেখায় এবং ফটো তুলতে বললে-আমি সে ফটোগুলোও তুলি । ফটো দেখে জানা গেছে-নান্দাইলের এলাকার সাধক শাহজাহান  (সাবেক প্রভাষক) পাগলের শিষ্য্ হল এই ইসলাম উদ্দিন পাগল ।

এই গৃহত্যাগী ইসলাম উদ্দিন পাগলের কাছ থেকে বিদায় নেওয়ার সময়-নেত্রকোনা-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থী অসীম কুমার উকিল চিথোলিয়া থেকে বটতলা যাওয়ার উদ্দেশ্যে মাইক্রোতে উঠছিলেন । দূর থেকে অসীম কুমার উকিলকে দেখিয়ে আমাকে বললো-এইলা এমপি অইব । অনেক কাম করবো তরার লাইগ্যা ।

সংসার ত্যাগী এই পাগলের প্রতি রইল আমার অগাধ শ্রদ্ধা ও ভালবাসা ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 102 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com