গেতাফের বিপক্ষে মেসিবিহীন বার্সার দুর্দান্ত জয়

Print

লা লিগায় শনিবার লুইস সুয়ারেস ও জুনিয়র ফিরপোর গোলে গেতাফেকে ২-০ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। চোটের কারণে দলের প্রাণভোমরা লিওনেল মেসি অনির্দিষ্টকালের জন্য চলে গেছেন মাঠের বাইরে।

আর্জেন্টাইন ফরোয়ার্ড গেতাফের বিপক্ষে যে খেলতে পারবেন না তা আগেই জানিয়ে দিয়েছিলেন কোচ আরনেস্তা ভালভার্দে। তবে মেসির অভাবটা বুঝতে দেননি বার্সার আরেক সিনিয়র তারকা লুইস সুয়ারেস।

গেতাফের বিপক্ষে গত ১৪ ম্যাচে ১০ জয়ের সুখস্মৃতি নিয়ে কলিসিয়াম আলফনসো পেরেজে গিয়েছিল বার্সা। একদিকে মেসি নেই, অন্যদিকে লা লিগায় ইতোমধ্যে দুই ম্যাচ হেরে বসায় কিছুটা চাপে ছিল কাতালানরা। কিন্তু ক্যাম্প ন্যুয়ের নতুন তারকা অ্যান্তনিও গ্রিজম্যান, সুয়ারেস-সার্জিও বুসকেটসরা এবার শুরু থেকে গোলের সুযোগ খুঁজতে থাকে।

গেতাফের সাফল্য বলতে কিক-অফের পর ৪০ মিনিট পযর্ন্ত নিজেদের গোলপোস্ট অক্ষত রাখতে পারাটা। অবশ্য স্বাগতিকরা বার্সার সঙ্গে পাল্লা দিয়ে ভালোই খেলছিল। কিন্তু কতক্ষণ আর গোলহীন রাখা যায় সুয়ারেসকে? ৪১ মিনিটে গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের কাছ থেকে বল পেয়ে চিপ করে বল গেতাফে গোলরক্ষক সোরিয়ার ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন উরুগুইয়ান তারকা।

বিরতি থেকে ফিরে আবারও গেতাফে সমর্থকদের মুখ মলিন করে দেয় বার্সা। ৪৯ মিনিটে বার্সার ব্যবধানটা ২-০ করে করেন ডিফেন্ডার জুনিয়র ফিরপো। শেষদিকে ১০ জনের দল হয়ে পড়ে বার্সা। ৮২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার ক্লেমেন্ট ল্যাঙ্গলেট। তবে ম্যাচের বাকি সময় এই ব্যবধান ধরে তিন পয়েন্ট আদায় করে নেয় গত আসরের চ্যাম্পিয়নরা।

এই জয়ে ২০১৯-২০ মৌসুমের লা লিগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে কাতালানরা। ৭ ম্যাচে ১৩ পয়েন্ট ভালভার্দের শিষ্যদের।

লা লিগার অন্য ম্যাচগুলোতে ভিয়ারিয়াল ৫-১ গোলে গুঁড়িয়ে দিয়েছে রিয়াল বেটিসকে। অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ১-০ গোলের জয় পেয়েছে ভ্যালেন্সিয়া।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 61 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com