ঘটনার চার বছরেও আটজনের নাগাল পায়নি পুলিশ

Print

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) টিএসসির কাছে পহেলা বৈশাখে বর্ষবরণ অনুষ্ঠানে নারী লাঞ্ছনায় জড়িতদের চার বছরেও খুঁজে পায়নি পুলিশ। ২০১৫ সালের মে মাসে সিটিটিভি ক্যামেরা দেখে ঘটনায় জড়িত আটজনকে চিহ্নিত করে তাদের ধরিয়ে দেয়ার জন্য লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করে পুলিশ। আজ ১৪ এপ্রিল নারী লাঞ্ছনার এ ঘটনার চার বছর পূর্ণ হচ্ছে।

পুলিশ জানিয়েছে, জড়িত আটজনকে না পেলে ভিডিও ফুটেজ দেখে নারী লাঞ্ছনায় জড়িত মো. কামালকে (৩৫) গ্রেপ্তার করা হয়। বিচার শুরু হয়েছে তার বিরুদ্ধে। তিনি জামিনে রয়েছেন।

এদিকে কামালের পরিবারের দাবি, ভিডিও ফুটেজে কামালকে ঘোরাঘুরি করতে দেখা গেলেও সে নারী লাঞ্ছনা করেছেন এমন কোনও প্রমাণ নেই।

মামলার তদন্তসংশ্লিষ্ট পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) সূত্র বলছে, ২০১৫ সালের পহেলা বৈশাখ ঢাবির টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে নারী লাঞ্ছনার ঘটনা গণমাধ্যমে প্রকাশ হয়। আর এ বিষয়টি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে। পরে শাহবাগ থানায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়। পুলিশের পক্ষ থেকে এ ঘটনায় জড়িত আটজনের ছবি প্রকাশ করে তাদের ধরিয়ে দেয়ার জন্য এক লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করে।

প্রথমে মামলার তদন্দের দায়িত্ব পায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। পুলিশ কাউকে অভিযুক্ত না করে আদালতে ২০১৫ সালের ২২ ডিসেম্বর চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। সে সময় অভিযোগ ওঠে, ডিবি আন্তরিকভাবে মামলার তদন্ত না করে মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছে।

ডিবি এর এক মাস পর ২০১৬ সালের ২৭ জানুয়ারি পুরান ঢাকার খাঁজে দেওয়ান লেনের নিজ বাসার সামনে থেকে সন্দেহভাজন হিসেবে মো. কামালকে গ্রেপ্তার করে। কামালকে গ্রেপ্তার করার পর মামলাটি পুনরুজ্জীবিত হয়। পরে সে বছর ২৩ ফেব্রুয়ারি পিবিআইকে অধিকতর তদন্তের জন্য নির্দেশ দেন আদালত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com