ঘুরে আসুন সিইউএফএল রোড, চট্টগ্রাম থেকে

Print

পার্কি বীচে যাবার পথে ২০১৪ সালে আসা হয়েছিল এই রাস্তা ধরে। কিন্তুু সেই রাস্তাই যে গ্রীষ্মে অল্প কিছুদিনের জন্য এমন রূপে হাজির হয় সেটা প্রথম জেনেছিলাম গতবছরের মাঝামাঝি টিওবি তে পাওয়া এক পোস্ট হতে। তবে ততোদিনে সোনালুর আয়ু ফুরিয়েছে। আফসোস নিয়ে তাই অপেক্ষা করতে হলো মোটামুটি এক বছর!

আশেপাশের কৃষ্ণচূড়া আর সোনালু গাছে রং ধরার অপেক্ষায় ছিলাম। সংকেত পেতেই গত পরশু হাজির হলাম কিছুটা সংশয় নিয়ে। ‘একটা রাস্তা দেখতে যাচ্ছি’- এই প্রস্তাবে কেউ রাজি হবেনা জেনেই ব্যাকআপ হিসেবে বাকিদের জানালাম পার্কি বীচে যাচ্ছি। তবে রাস্তায় নেমেই বুঝলাম অপেক্ষা বৃথা যায় নি! বাকি কথা মনে হয় ছবিই বলবে 😀

চট্টগ্রামের নিউমার্কেট বা অন্য যে কোন স্থান হতে লোকাল বাসে করে ফ্রি পোর্ট/কাঠগড়, সেখান হতে টেম্পুতে নেভাল গিয়ে ১৫ নং ঘাট দিয়ে লোকাল বোটে করে চলে আসুন CUFL ঘাটে। সেখান হতে সামনে এগুলেই দেখা পাবেন এই রাস্তার। আর যদি আরেকটু কম্ফোর্টেবলি আসতে চান তবে আমার রুট ধরতে পারেন। কর্ণফুলী শাহ্ আমানত ব্রীজের অপর দিক হতে (মইজ্জারট্যাক) লোকাল সিএনজিতে প্রথমে চাতোরি চৌমুহনী, সেখান হতে আবারো লোকাল নিএনজিতে ঘাট পর্যন্ত। ভাড়া ২০+২৫ টাকা।

খুব বেশী সময় লাগবে না পুরো রাস্তা হেটে দেখতে। দিনের বাকি সময়টাতে সহজেই পার্কি সী বিচ এবং বিকালে নেভাল ঘুরে আসতে পারেন। শুধু প্ল্যানটা দ্রুত করুন। ছবিগুলো ৩০শে এপ্রিলের। আর খুব বেশী দিন এমন হলুদ লাল সম্ভারের দেখা পাবেন না এই রাস্তা জুড়ে।

বি:দ্র: নিজ স্বার্থেই পরিবেশকে সুন্দর এবং পরিচ্ছন্ন রাখুন। সচেতন ট্রাভেলার হোন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 846 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com