ঘুরে দাঁড়ানোর চেষ্টা জাতীয় পার্টির

Print

সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টি ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। তবে কতটুকু সফল হবে তা নিয়ে পার্টির নেতা-কর্মীদের মধ্যে প্রশ্ন উঠেছে। কারণ পার্টির মধ্যে নেতৃত্বের লড়াই নিয়ে এরইমধ্যে তৈরি হয়েছে দুইটি গ্রুপ। এক গ্রুপে রয়েছেন দলটির সিনিয়র কো চেয়ারম্যান বেগম রওশন এরশাদ অপর অংশে রয়েছেন বর্তমান চেয়ারম্যান জি এম কাদের।

বেগম রওশন এরশাদের পক্ষে রয়েছেন দলটির সিনিয়র নেতারা এবং দলীয় সংসদ সদস্যরা। আর জি এম কাদেরের সঙ্গে রয়েছেন রংপুর ও ঢাকা মহানগরীর তৃণমুল নেতাকর্মীরা। এমন পরিস্থিতিতে রাজনৈতিক অঙ্গনে জাতীয় পার্টির কতটুকু প্রভাব বিস্তার করতে পারবে তা নিয়ে সন্দিহান দলটির নেতাকর্মীরা। দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে এ সব তথ্য জানা গেছে।

জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জি এম কাদের এ প্রসঙ্গে বলেন, ‘বন্যা পরিস্থিতির উন্নতি এবং ডেঙ্গু জ্বরের প্রকোপ শেষ হলেই জাতীয় পার্টিকে শক্তিশালী করতে সাংগঠনিক সফর করা হবে। দলকে সুসংগত করতে আমরা পরিকল্পিতভাবে এগুচ্ছি।’

জি এম কাদের বলেন, ‘জাতীয় পার্টি সামনে বড় একটি জোটের নেতৃত্ব দেবে।’ তবে দলের মধ্যে কোনো গ্রুপিং নেই বলে জানান তিনি।

দলটির নীতি নির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাতীয় পার্টিকে শক্তিশালী করতে এখন থেকে ইসলামিক জাতীয়তাবাদী মুল্যবোধকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে জনসমর্থনের জন্য কাজ করা হবে। একইসঙ্গে দলকে গুছিয়ে নেওয়ার জন্য নানা পরিকল্পনাও নেওয়া হয়েছে। এ জন্য তারা জামায়াতে ইসলামী বাদে অন্যান্য ইসলামিক দলগুলোকে সঙ্গে নিয়ে এখন থেকেই জোট কিংবা মোর্চা গঠন করবে। তাদের ওই জোটের কিংবা মোর্চার নেতারা জেলা ও বিভাগীয় শহরে সমাবেশ-মহাসমাবেশ করবে। শীর্ষ নেতাদের মতে জোট গঠন হলে জাতীয় পার্টি আরও শক্তিশালী হবে। জনবল বৃদ্ধি পাবে। এতে করে দলটি সরকারের জনস্বার্থবিরোধী কার্যক্রমে জোরালোভাবে প্রতিবাদ ও বিরোধিতা করতে পারবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 61 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com