চবি উপাচার্যের কক্ষে বিরল দৃশ্য!

Print

সোমবার সকাল ১১টা। ব্যক্তিগত গাড়ি নিয়ে প্রশাসনিক ভবনের সামনে হাজির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সদ্যবিদায়ী উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। নতুন উপাচার্য দায়িত্ব নেয়ায় প্রশাসনিক ভবনের সামনে তখন শতাধিক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ভিড়।

বিদায়ী উপাচার্যের সঙ্গে এ সময় ছিলেন ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের অফিস সহকারী চন্দন বিশ্বাস। তার হাতেই ছিল ফুলের তোড়া। ফুলের তোড়া হাতে নিজের বিভাগের অফিস সহকারীসহ বিদায়ী উপাচার্যকে ওই স্থানে দেখে সবার চোখ ঠেকেছে কপালে। কারণ বিশ্ববিদ্যালয়ের চিরায়ত শিক্ষক রাজনীতি কিংবা প্রশাসনিক রাজনীতিতে এ দৃশ্য বিরলই নয়, এ দৃশ্য অবিশ্বাস্যও বটে।

অতীতে এমন বিরল দৃষ্টান্ত দেখেনি চবি।

নবনিযুক্ত উপাচার্য যোগদান করার প্রথম দিনেই ফুল হাতে হাজির বিদায়ী উপাচার্য। সব ডিন, সিন্ডিকেট সদস্য, প্রভোস্ট, বিভাগীয় সভাপতিদের সামনে অধ্যাপক ড. শিরীণ আখতারকে সংবর্ধিত করে দৃষ্টান্ত স্থাপন করলেন বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষকরা বলছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের প্রথম কোনো বিদায়ী উপাচার্য নবনিযুক্ত উপাচার্যকে সম্মান জানালেন নিজে উপস্থিত হয়ে। কারণ অতীতে নবনিযুক্ত উপাচার্য দায়িত্ব নেয়ার সময় বিদায়ী উপাচার্য উপস্থিত থাকার নজির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নেই। সবসময় উপাচার্য ও উপউপাচার্যের মধ্যে ‘স্নায়ুযুদ্ধ’ লেগে থাকার কারণে এই রীতি ছিল না।

প্রশাসনিক ভবনের তিনতলায় উপাচার্য কক্ষ। লিফট বেয়ে উপাচার্য কক্ষের ভেতরে প্রবেশ করতেই উপাচার্যের চেয়ার ছেড়ে দাঁড়িয়ে গেলেন শিরীণ আখতার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com