চলচ্চিত্র থেকে কি নিজেদের গুটিয়ে নিয়েছে নায়করাজ পরিবার

Print

রাজ্জাক২০১৭ সালের আজকের এই দিনে (২১ আগস্ট) না ফেরার দেশে পাড়ি জমান বাংলা চলচ্চিত্রের সবচেয়ে প্রভাবশালী অভিনেতা নায়করাজ রাজ্জাক।

শুধু অভিনয়ই নয়, প্রযোজনা ও নির্মাণ দিয়েও তিনি সমৃদ্ধ করেছেন বাংলা চলচ্চিত্র। নিজের প্রতিষ্ঠান ‘রাজলক্ষ্মী প্রোডাকশন’ থেকে প্রযোজনা করেছেন ব্যবসাসফল অনেক চলচ্চিত্র।

তবে বর্তমানে এটির কার্যক্রম স্থবির। বছর খানেক হলো নির্মাণ পুরোপুরি বন্ধ। নায়করাজ বেঁচে থাকতে ২০১৪ সালে তাদের সর্বশেষ ছবি ‘কার্তুজ’ মুক্তি পায়। এরপর চলচ্চিত্র নির্মাণ না করলেও নাটক ও টেলিছবি প্রযোজনা করে প্রতিষ্ঠানটি। ২০১৮ সাল থেকে সেটিও বন্ধ।

তবে কি নির্মাণ থেকে একেবারে নিজেদের সরিয়ে নিচ্ছেন নায়করাজ পরিবারের সদস্যরা? বিষয়টি জানতে চাওয়া হয় রাজ্জাকের ছোট ছেলে নায়ক সম্রাটের কাছে। যিনি রাজলক্ষ্মী প্রোডাকশনটি দেখভাল করেন। সম্রাট বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘২০১৪ সালে ‘কার্তুজ’-এ আমরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হই। দুঃখজনক বিষয়টি হলো, আমাদের দেশে চলচ্চিত্র বিপণন ব্যবস্থা ভুল পথে আছে। যার ফলে প্রযোজকরা ক্ষতির মুখে পড়েন। ‘কার্তুজ’ নির্মাণের পর আমরা আর ছবি তৈরি করিনি। একটি ছবির পরিকল্পনা করা হলেও বাবার মৃত্যুর পর তা বাতিল করা হয়।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com