ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

চলতি মাসে আরো তিনটি আশান্বিত প্রকল্প চালু হতে যাচ্ছে

ডেস্ক নিউজ
জুলাই ৪, ২০২২ ৯:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

 

চলতি মাসে আরো তিনটি আশান্বিত প্রকল্প চালু হতে যাচ্ছে। এর একটি হলো খুলনার ৫.১৩ কিলোমিটার দীর্ঘ রেলসেতু। এটিই বাংলাদেশের ইতিহাসে দীর্ঘতম রেলসেতু। এ রেলসেতুটি নির্মাণ করতে ব্যয় হয়েছে ৪ হাজার কোটি টাকা।

এরপর রয়েছে নড়াইলের মধুমতি নদীর উপর কালনা পয়েন্টে ৯৬০ কোটি টাকায় নির্মিত কালনা ছয়লেন সেতু। এটিই হতে যাচ্ছে বাংলাদেশের ছয়লেনের সেতু।

এরপরেরটি পিরোজপুরের কচা নদীর উপর নির্মিত বেকুটিয়া সেতু (বাংলাদেশ-চায়না অষ্টম মৈত্রী সেতু)। সেতুটি নির্মাণ করতে ব্যয় হয়েছে ৮৯৮ কোটি টাকা।

এই তিনটি প্রকল্পই নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শেষ হয়েছে।

চট্টগ্রামের কর্ণফুলী টানেলের (বঙ্গবন্ধু টানেল) কাজ ২০২৩ সালে শেষ হবার কথা থাকলেও, আশার কথা হলো এর নির্ধারিত সময়ের পূর্বেই এটির কাজ সম্পন্ন হয়েছে। এখন চলছে টানেলের ভেতরের বিদ্যুৎ প্রবাহ, অক্সিজেন প্রবাহ ও আনুষঙ্গিক সড়ক নির্মাণের কাজ। চলতি বছরের ডিসেম্বরেই মেট্রোরেলের সঙ্গে টানেলটি জনসাধারণের জন্যে উম্মুক্ত করে দেয়া হবে।

এগুলোই বাংলাদেশের সম্পদ, বাংলাদেশীদের অর্জন। এসব ক্ষুদ্র বৃহৎ অর্জন দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সকল বাংলাদেশীদের অর্জন ও মাথা উঁচু করে বাঁচার প্রতীক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।