চলো না ঘুরে আসি নাটোরের চলনবিলে!

Print

জেলা প্রতিনিধি, নাটোরঃ
উত্তর জনপদের শস্যভান্ডারখ্যাত চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়া উপজেলা প্রতি বর্ষায় ধারণ করে বিপুল জলরাশির এক মোহনীয় সৌন্দর্য্য। আষাড়ের শুরু থেকে পরের দুই তিনমাস পুরো চলনবিল থৈ থৈ করে বর্ষার পানিতে। এসময় চলনবিল সমুদ্রের আকার ধারন করে। তীরে আছড়ে পড়ে বড় বড় ঢেউ। ভ্রমনপিপাসু ও আমোদে মানুষরা ঈদসহ বিশেষ দিনগুলোতে এখানে এসে উপভোগ করে প্রকৃতির নির্মল শোভা।

এই চলবিলেই গড়ে উঠা চলনবিল পর্যটন পার্ক এবারের ঈদুল ফিতরে বিপুল দর্শনার্থীদের আকর্ষণের জন্য প্রস্তুতি নিয়েছে। ঈদকে সামনে রেখে গত এক মাস ধরে এই পার্কটিকে প্রস্তত করা হচ্ছে। পার্কটিতে সংযোজন করা হচ্ছে নতুন নতুন রাইড। এছাড়াও পার্কের ভিতরের অংশ খননের মাধ্যমে বর্ধিত করা হচ্ছে লেকের আয়তন। বিপুল পরিমাণে দর্শনার্থী আকর্ষণের জন্য গত মাসে পার্কটিতে আনা হয়েছে পানিতে চালিত বাইসাইকেল। ফরিদপুরের দুইজন তরুণ উদ্ভাবক বাংলাদেশে প্রথমবার পানিতে চালিত বাইসাইকেলটি উদ্ভাবন করে নাটোরে চলনবিল পর্যটন পার্কে বিক্রি করেন। পার্কটির সত্বাধিকারী কবির হোসেন আশা করছেন নাটোরসহ আশেপাশের বেশ কয়েকটি জেলার মানুষদের এবার আকর্ষণ করবে চলনবিল পর্যটন পার্ক।

কবির হোসেন জানান, ভ্রমন পিপাসুদের আকৃষ্ট করতেই পানিতে চালিত বাই সাইকেল পার্কটিতে সংযোজন করা হয়েছে। কেউ ইচ্ছা করলে এই বাই সাইকেল ভাড়ায় নিয়ে পার্ক সংলগ্ন চলনবিলের পানিতে ঘুরতে পারবেন। এই পার্কে আগত দর্শনার্থীদের জন্য নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। পিকনিক পার্টির জন্য ভাল ব্যবস্থা সহ নতুন রাইড স্থাপন করা হয়েছে। এবার বর্ষা মৌসুমে নৌসর্গিক সৌন্দর্যের রুপ ধারনকরা চলনবিলে ভ্রমন পিপসুদের ভির বাড়বে বলে আশা করছেন তিনি।

সিংড়া থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, বর্ষা মৌসুমে চলনবিল পার্ক বিনোদন কেন্দ্রসহ চলনবিলের নৈসর্গিক সৌন্দর্য্য উপভোগ করতে প্রচুর মানুষের সমাগম হয়। এসময় দর্শনার্থী বা ভ্রমণ পিপাসুদের নিরাপত্তায় সাদা পোশাকের পুলিশের নজরদারীসহ পুলিশ টহল দেয়। তবে পার্কের ভিতরে কোন অনৈতিক ঘটনা যাতে না ঘটে সেদিকেও সতর্ক নজরদারি রাখা হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 691 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com