চাকসু নির্বাচন হচ্ছে না!

Print

দীর্ঘ ২৯ বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচন নিয়ে তোড়জোড় শুরু হলেও আপাতত চাকসু নির্বাচনের কোন সম্ভাবনা দেখছেন না সংশ্লিষ্টরা। চাকসু নির্বাচনের জন্য কর্তৃপক্ষের গঠিত পর্যালোচনা কমিটির আড়াই মাসেও প্রতিবেদন জমা না দেয়া, উপাচার্যের মেয়াদ শেষ হওয়া, নির্বাচনের দৃশ্যমান কোনও কার্যক্রম শুরু না হওয়ায় এমনটা ধারণা করেছেন তারা।

শিক্ষার্থীদের অব্যাহত দাবির মুখে ২০ মার্চ হঠাৎ চাকসু নির্বাচনের ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এ লক্ষ্যে পরদিন দুপুরে চাকসু নির্বাচন নীতিমালা পর্যালোচনার জন্য বিজ্ঞান অনুষদের ডিন শফিউল আলমকে প্রধান করে চাকসু ৫ সদস্যের একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নীতিমালা পর্যালোচনা কমিটিকে সময়সীমা বেধে না দিলেও দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়। কিন্তু কমিটি গঠনের তিন মাস হতে চললেও এখনও প্রতিবেদন জমা দিতে পারেননি তারা।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যের মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসের ১৪ জুন। ফলে উপাচার্যের মেয়াদকালে চাকসু নির্বাচন কোনভাবেই সম্ভব নয়।

ছাত্র সংগঠনগুলোর নেতারা বলছেন, চাকসু নির্বাচন নিয়ে প্রশাসনের সদিচ্ছা ছিল না। নির্বাচনের ঘোষণা ও নীতিমালা পর্যালোচনা কমিটি গঠন দুইটাই ছিল আইওয়াশ। নতুন উপাচার্য হিসেবে যিনি নিয়োগ পাবেন তিনি যদি দ্বায়িত্ব নেয়ার স্বল্প সময়ের মধ্যেই চাকসু নির্বাচনের উদ্যোগ না নেন, তাহলে ফের আন্দোলনে নামবেন তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 17 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com