চালু হলো ফেসবুক ভিডিওতে আয়ের সুযোগ

Print

বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ সুবিধা চালু করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। আজ বুধবার থেকে দেশি ব্যবহারকারীরা ফেসবুকে আপলোড করা ভিডিওতে বাংলা ও ইংরেজি ভাষায় এই সুবিধা পাবেন।

‘যোগ্য’ প্রকাশক ও নির্মাতারা এখন অ্যাড ব্রেকস সুবিধার মাধ্যমে ফেইসবুকে দেওয়া দীর্ঘ সময়ের ভিডিওগুলো থেকে আয় করতে পারবেন ও পেজের ফলোয়ার বাড়াতে পারবেন বলে সোশাল জায়ান্টটির পক্ষ থেকে বলা হয়। বিশ্বের বিভিন্ন ভাষায় এই সুবিধা চালুর উদ্যোগ হিসেবে ফেসবুক বাংলাদেশেও এই সেবা সম্প্রসারিত করল।

‘অ্যাড ব্রেকস’-এ যোগ দিতে প্রকাশক ও নির্মাতাদেরকে fb.me/joinadbreaks, Creator Studio বা তাদের পেজের ভিডিও ইনসাইট অপশনে ভিজিট করতে হবে। যাদের দক্ষতা ফেসবুকের শর্তের সঙ্গে মিলবে না, তারা ফেসবুক ফলোয়ার, ভিডিও ভিউয়ার এবং মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডসের ওপর একটি গ্রাফিক প্রেজেন্টেশন দেখতে পাবেন। এতে প্রতিটি পেইজের যোগ্যতা অর্জনের অগ্রগতি ট্র্যাক করা যাবে।

মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডস বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে প্রকাশক ও ক্রিয়েটর স্টুডিওতে একটি নতুন ভিজুয়ালাইজেশন দেখতে পারবেন। এর মাধ্যমে নীতিমালা ভঙ্গ করা হলে ফেসবুক থেকে আয়ের ক্ষেত্রে তাদের যোগ্যতার ওপর কী ধরনের প্রভাব পড়বে তা বোঝানো হবে। এছাড়াও সেখানে তারা নিয়ম ভঙ্গের তালিকা দেখতে ও কিছু কিছু ক্ষেত্রে ওই তালিকা থেকে সরাসরি আপিল করতে পারবেন।

যখনই কোনো প্রকাশক ও নির্মাতা অ্যাড ব্রেকসসের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন সেই মুহূর্তেই তাদের আপলোড করা ভিডিওতে অ্যাড চালু করতে পারবেন। এ ছাড়াও যোগ্যতা অর্জনের পর ফেসবুক পেজগুলো একসঙ্গে একাধিক ভিডিও আপলোড করার মাধ্যমে তাদের পেইজের উপস্থিতি বৃদ্ধি ও সেখান থেকে আয়ের সুযোগ পাবেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com