চীনে নদীতে ভেসে যাচ্ছে পাঁচতলা বাড়ি!

Print

বিধ্বংসী বন্যা হলে প্রায় ক্ষেত্রেই ঘরবাড়ি ও ভবন ভেঙে পড়ার ঘটনা ঘটে। অনেক সময়ই এটা দেখা যায়। তবে এশিয়ার বিভিন্ন দেশে চলমান বন্যা পরিস্থিতির মধ্যে একটি ভিন্ন ধরনের ভিডিও সামনে এসেছে। যা দেখে অবাক হয়ে গেছে নেটিজেনরা।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, নদীতে ভেসে চলেছে একটি পাঁচতলা বাড়ি। আর প্রকাশ পাওয়ার পর সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দেখে শোরগোল পড়ে গেছে চীনে। চীনের ইয়াংসি নদীতে ভাসমান ওই বাড়ির দেখা মিলেছে। কিন্তু কীভাবে এমনটা সম্ভব হলো?

জানা গেছে, ওই বাড়িটি আসলে একটি ক্রুজ। ক্রুজটি ওইভাবেই নকশা করা হয়েছে। সেখানে বেশ কয়েকটি রেস্তোরাঁও রয়েছে। চীনে অবশ্য এই ধরনের ভাসমান রেস্তোরাঁ নতুন নয়। সুবিধামতো এই ফ্লোটিং রেস্তোরাঁ সরিয়ে নিয়েও যাওয়া যায়। এই রেস্তোরাঁয় পৌঁছাতে গেলে ভরসা হচ্ছে নৌকা।

এদিকে এই ভাসমান রেস্তোরাঁ নাকি ইয়াংসি নদীকে দূষণের হাত থেকেও রক্ষা করে। চীনের যে ইউটিউব চ্যানেলে ওই ভিডিও প্রকাশ পেয়েছে, সেখানে আরও বিভিন্ন ধরনের অদ্ভুত সব ভিডিও রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com