চুলের খুশকি দূর করবে যে মসলার রস

Print

চুল সুন্দর ও খুশকি মুক্ত রাখতে চুলের যত্ন নিতে হবে। কারণ চুলে খুশকি থাকলে চুল ভেঙে যাওয়া ও চুল পড়ার সমস্যা সৃষ্টি হয়।

চুলের খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন আদারা রস। আদার রসে রয়েছে- পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, ফসফরাস এবং ভিটামিন।

স্বাস্থ্যোজ্জ্বল ও মজবুত চুলের এ সকল উপাদান খুবই জরুরি। তাই চুলের ভেঙে যাওয়া, চুল পড়া ও খুশকি দূর করতে সাহায্য করে আদার রস। এছাড়া আদার রস দ্রুত চুলের বৃদ্ধিতেও খুব ভালো কাজ করে।

আসুন জেনে নেই চুলে আদার রস কীভাবে ব্যবহার করবেন।

১. আদা ছেঁচে সামান্য পানি মিশিয়ে চুলের গোড়ায় লাগান। ৪৫ মিনিট অপেক্ষা করে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন।

২. ২ টেবিল চামচ আদা বাটার রস ও একটি পেঁয়াজের রস মিশিয়ে ঘষে ঘষে চুলের গোড়ায় লাগান।২০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ বার ব্যবহার করতে পারেন।

৩. ১ টেবিল চামচ আদার রস ও ১ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে মাথার ত্বকে ৫ মিনিট ম্যাসাজ করুন। আধা ঘণ্টা অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
bdsaradin24.com