চুল গজানোর চমৎকার ফর্মুলা (৯৯.৯৯% কার্যকর, সময় ৬ সপ্তাহ)

Print

আমি নিজেই গিনিপিগ, আমার উপরই প্রয়োগ করছি। মনে হয় রেজাল্ট পাচ্ছি। বলে রাখি, আমি একজন রেজিস্টার্ড ফার্মাসিস্ট, কাজেই কেউ বলল আর আমি পয়সা নষ্ট করলাম, এমন পাব্লিক আমি না। রীতিমতো সাইন্টিফিক স্টাডি করে অনেক পুরানো ফর্মুলা ঘরোয়া বের করলাম, যা আমার নিজস্ব কিছুনা।

ফর্মুলাটি হলোঃ 
২ ইঞ্চি পরিমান আদা নিন সাথে একটা পুরো রসুন নিন। ছোলা ছাড়িয়ে ব্লেন্ডারে পেস্ট বানান। এবার নারকেল তেল মিশান অল্প করে। (ক্যাস্টর ওয়েল ও দেয়া যায় নারকেল তেলের বদলে)। ব্যস।

ব্যবহার করুন সপ্তাহে ২-৩ দিন, ৩০মিনিট গোসলের আগে। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। প্রিপারেশন টি ফ্রিজে রেখে ব্যবহার করতে পারেন।

 

ln a study published in the June 2002 issue of “The Journal of Dermatology,” scientists outlined the positive effects of onion juice on hair growth. A group of 23 patients applied onion juice twice a day; 86.9 percent of patients experienced regrowth after six weeks. Onion comes from the same family as garlic, the allium family, and its positive effect on hair regrowth comes from its high sulfur levels, which characterize all members of the allium family.
Onions contain many important nutrients, like vitamins C and vitamin B6. Onions also contain calcium and magnesium, along with potassium and germanium. The onion is also high in sulfur, which is a mineral contained in every single cell in the human body. Sulfur has its highest levels in the hair, the skin and in the nails, which is why it is known as the “beauty mineral”

একই প্রশ্নের বারবার উত্তর না দিয়ে প্রশ্নোত্তর আকারে লিখলাম। 


প্রশ্ন ১: ফর্মুলাটি কি আবার বলবেন, এটিই কি ফিক্সড না আরো ফর্মুলা আছে?

উঃ আরো ফর্মুলা আছে তবে এটি বেস্ট ফর্মুলা। ফর্মুলাটি আবার রিপিট করিঃ ফর্মুলাটি হলোঃ
২ ইঞ্চি পরিমান আদা নিন সাথে একটা পুরো রসুন নিন। ছোলা ছাড়িয়ে ব্লেন্ডারে পেস্ট বানান। এবার নারকেল তেল মিশান অল্প করে। (ক্যাস্টর ওয়েল ও দেয়া যায় নারকেল তেলের বদলে)। ব্যস।

এখানে রসুন এর বদলে পেঁয়াজ ব্যবহার করতে পারেন, তবে চুলে গন্ধ বেশী হবে। অবশ্য তা দূর করার জন্য উপায়ও বলে দিব। তেলের বদলে মধু ব্যবহার করা যায়, একে তখন ‘ওয়েল মাক্স’ হিসাবে ব্যবহার করা যাবে।

প্রশ্ন ২: এই ফর্মুলায় চুল গজাবে না চুল পড়া বন্ধ হবে?
উঃ চুল গজানো ও চুল পড়া বন্ধ- এই দুটোরই কাজ করবে। এমনকি চুল পাকা রোধ করে! (প্রশ্ন ১৫)। তবে বয়স ৩৮ এর বেশী হলে স্লো কাজ করবে কারণ তখন থেকে শরীরের ক্যাটাবলিজমের হার (ক্ষয়) বৃদ্ধি পেতে থাকে।

প্রশ্ন ৩: কতদিন লাগবে রেজাল্ট পেতে?
উঃ সপ্তাহে কমপক্ষে ৩ বার ব্যবহার করলে ২-৩ মাস লাগবে।

প্রশ্ন ৪: প্রতিদিন ব্যবহার করা যাবে?
উঃ যাবে, তবে সপ্তাহে ৩-৪ বার ব্যবহার যথেস্ট। অল্টারনেটিভ দিনগুলোতে ব্যবহার করুন যেমন সোমবার, বুধবার, শুক্রবার।

প্রশ্ন ৫: রাতে মেখে ঘুমিয়ে সকালে ধুয়ে ফেললে কি সমস্যা হবে?
উঃ হতে পারে, ১ ঘন্টার বেশী না রাখাই ভালো।

প্রশ্ন ৬: একবার প্রিপারেশন বানানোর পর কত সময় ফ্রিজে রাখা যাবে?

উঃ মেক্সিমাম ৩ দিন, তারপর একশন কমতে থাকবে। গ্লাস জারে রাখুন

প্রশ্ন ৭: এই ফর্মুলার সাথে শ্যাম্পু মিশিয়ে ব্যবহার করা যাবে?
উঃ না। শ্যাম্পু দিয়ে শুধু ধুতে পারবেন

প্রশ্ন ৮: কতক্ষন মাথায় রাখা ভালো?
উঃ ৩০- ৪৫ মিনিট, তারপর অরগানিক শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলতে হবে

প্রশ্ন ৯: কখন ব্যবহার করা ভালো, সকালে, বিকালে না রাতে?
উঃ যখন আপনি সময় পান

প্রশ্ন ১০: তৈলাক্ত চুলে কি ব্যবহার করা যাবে?
উঃ যাবে

প্রশ্ন ১১: চুলে এই প্রপারেশনের গন্ধ কিভাবে দূর করব?
উঃ ভালো অরগানিক শ্যাম্পু দিয়ে ধুলে গন্ধ থাকে না। তারপরও যদি থাকে তবে হাল্কা গরম পানিতে আপেল সাইডার ভিনেগার মিশিয়ে শ্যাম্পু করার পর ধুয়ে ফেলুন।

প্রশ্ন ১২: নারকেল তেলের বদলে আর কি কি তেল ব্যবহার করা যাবে?
উঃ আমলা অয়েল, অলিভ অয়েল, ক্যাস্টর অয়েল

প্রশ্ন ১৩: এতে আর কি কি উপকার পাওয়া যায়?
উঃ খুসকি, স্যাভোরিয়া, চুলের ত্বকের ইনফেকশন থাকবে না।

প্রশ্ন ১৪: কোন বৈজ্ঞায়ানিক রেফারেন্স আছে কি?
উঃ আছে। Journal of Drugs in Dermatology, JDD, ‘Onion Juice, A New Topical Treatment For Alopecia Areota’ by Khalifa E, June 2002.

প্রশ্ন ১৫: কিভাবে কাজ করে?
উঃ ফরমুলেশনের সালফার মাইক্রো সার্কুলেশন একটিভেট করে, চুলের শত্রু DHT হরমোনকে বাধা দেয়। এছাড়া Quercetin নামক এক প্রকার এই এন্টিব্যক্টিরিয়াল এজেন্ট থাকে যা এলারজি ও চুল পেকে যাওয়া রোধ করে।

প্রশ্ন ১৬: ব্যবহার করলাম, কাজ হলো না, তখন কি করব?
উঃ কাজ হবেই ইনশা আল্লাহ। তবে সবার বডি কন্সটিটিউঁট এক না। সেক্ষেত্রে একজন অভিজ্ঞ চিকিৎসক দেখাতে পারেন যিনি আপনাকে ব্লাড টেস্ট করতে বলবেন। সাধারনত ভিটামিন ডি এর অভাব পাওয়া যায়। খাবার ও ভিটামিন ডি সাপ্লিমেন্ট ব্যবহার করতে হবে।

প্রশ্ন ১৭: একটা ভিডিও হলে ভালো হতো।
উঃ আমি কমার্শিয়াল কোন চিন্তা করছি না। কারো উপকার হলে ভালো। তবে কেউ চাইলে নিজেরা ভিডিও বানিয়ে দিতে পারেন। (শুধু কার্টেসিতে আমার নামটা দিলে চলবে)।

প্রশ্ন ১৮: আপনি কোন প্রিপারেশন বানিয়ে আমাদের দিতে পারেন না?
উঃ পারি। আপনারা আগে ট্রাই করুন, না পারলে আমি আছি।

Image may contain: one or more people
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 734 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com