চোরাই তেলসহ বিদেশি জাহাজ আটক করেছে ইরান

Print

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) একটি বিদেশি তেলবাহী জাহাজ আটক করেছে। জাহাজটিতে ১০ লাখ লিটার জ্বালানি তেল রয়েছে। তবে জাহাজটি কোন দেশি তা জানানো হয়নি।

আইআরজিসির জনসংযোগ বিভাগ এক বিবৃতিতে বলেছে, গত রোববার পারস্য উপসাগরের লার্ক দ্বীপের দক্ষিণে তেল চোরাচালানের দায়ে জাহাজটিকে আটক করা হয়েছে। জাহাজটি আটকের জন্য ইরানের বিচার বিভাগের অনুমতি নেওয়া হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আইআরজিসির নৌ ইউনিটের সেনারা টহলের সময় চোরাই তেলবাহী জাহাজটিকে শনাক্ত ও আটক করেছে। জাহাজটি ২০ লাখ লিটার তেল বহনে সক্ষম হলেও আটকের সময় তাতে ১০ লাখ লিটার তেল ছিল। এ ছাড়া জাহাজে ছিল ১২ জন বিদেশি।

আইআরজিসির ওই বিবৃতির বরাত দিয়ে ইরানি গণমাধ্যম পার্সটুডে বলেছে, ইরানি নৌযান থেকে তেল সংগ্রহের পর জাহাজটি দূরবর্তী কোনো স্থানে গিয়ে অপর কোনো বিদেশি জাহাজে তুলে দেওয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু এর আগেই আইআরজিসির সদস্যরা জাহাজটিকে আটক করতে সক্ষম হয়েছে।

আইআরজিসি সম্প্রতি আর কোনো জাহাজ আটক করেনি বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 16 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com