ছক্কা মারায় সবার শীর্ষে রোহিত!

Print

ছক্কা হাঁকানোর তালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে উঠে এসেছেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ রোববার (৯ জুন) বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে ভারত।

যেখানে ইনিংস উদ্বোধনে আসনে রোহিত। ১৬তম ওভারের প্রথম বলে ডিপ স্কয়ার লেগের উপর দিয়ে ছক্কা হাঁকান তিনি। আর এই ছয়ের মাধ্যমে ধোনির ৩৫৪ ছক্কা ছাড়িয়ে ভারতের ইতিহাসে সর্বোচ্চ ছক্কার মালিক হন রোহিত।

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৩৫৫ ছ্ক্কার মালিক রোহিত, ওয়ানডেতে ছয় মেরেছেন ২২১ টি। টি-টোয়েন্টিতে ১০২ ও টেস্টে ৩২ ছক্কা আছে তার। ভারতের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ ২৬৪ ছক্কার মালিক কিংবদন্তি শচিন টেন্ডুলকার, চতুর্থ ‍সর্বোচ্চ ২৫১ ছয় যুবরাজ সিংয়ের। ২৪৭ ছক্কা নিয়ে পঞ্চম স্থানে আছেন সৌরভ গাঙ্গুলি।

তবে তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন ক্যারিবীয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। ৫২১ ইনিংসে ৫২০ ছক্কার মালিক তিনি। দ্বিতীয় ও তৃতীয়তে আছেন শহিদ আফ্রিদি ও ব্রেন্ডন ম্যাককালাম। আফ্রিদি ৪৭৬ ও ম্যাককালাম ৩৯৮ ছয়ের মালিক। এছাড়া তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন রোহিত ও ধোনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
bdsaradin24.com