ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের আদর্শকে বুকে লালন করে রাজনীতি শুরু

Print
আশুলিয়ায় ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের  আদর্শকে বুকে লালন করে রাজনীতি শুরু করেন বর্তমান যুবলীগ নেতা

খোরশেদ আলম, ঢাকাঃ জেলা প্রতিনিধি

আশুলিয়া  ধামসোনা ইউনিয়ন একটা গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে পরিচিত।

 রাজনীতির দিক থেকেও অধিক গুরুত্বপূর্ণ হন করে চলেছে অনেকেই, অতীতের মতো এবারও স্থানীয় রাজনীতিতে যারা বিভিন্ন কর্মসূচীতে নিজেদের অবস্থান জানান  দিয়েছেন তেমনি একজন আশুলিয়া ধামসোনা  ইউনিয়ন ৭ নং ওয়ার্ডের  ভূইয়া বাড়ীর কৃতিসন্তান জনাব,  মোঃ  ইসমাইল হোসেন  বকুল ভূইয়া 
যিনি ২০০৭ সালে  থেকে  ছাত্রলীগের  রাজনীতি যাওয়া আসা করেন। 
 ২০০৯ সালে  কলেজ  ছাত্রলীগে রাজনীতি শুরু  করেন ২০১২ সালে  বেসরকারি বিশ্ববিদ্যালয়  ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত  হন  ২০১৫  সালে  থেকে  স্থানীয় যুবলীগের রাজনীতিতে  এবং  ২০১৬  সালে  ধামসোনা ইউনিয়ন যুবলীগের  সিনিয়র সহ-সভাপতি হিসেবে  যোগদান করেন। 
ইসমাইল হোসেন বকুল ভূঁইয়া বলেন আমার ইচ্ছা হলো আমি যেন রাজনীতির পাশাপাশি মানুষের উপকার করতে পারি আমি কখনো পদ পাওয়ার জন্য রাজনীতি করি না। 
তিনি আরো বলেন আমার সিনিয়র নেতৃবৃন্দ আমার কাজের সফলতা পেলে আমাকে তারা যে পদে রাখবেন সে পদ নিয়েই আমি খুশি থাকব।
শুরুতেই বিগত জামায়াত-বিএনপি’র সরকারের বিভিন্ন গন আন্দোলন-সংগ্রামে  নেতাকর্মী সাথে নিয়ে  রাজপথে ভূমিকা রেখেছেন।

আওয়ামী লীগের প্রতিবাদী কর্মসূচীতে  বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সোনার বাংলার  গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শে  পাড়া-মহল্লায় অলিতে গলিতে রাজপথে অংশগ্রহণ করেছেন তিনি।

নিজের যোগ্যতা প্রমাণ করার জন্য আশুলিয়া ধামসোনা ইউনিয়ন  যুবলীগের সিনিয়র সহ-সভাপতি পদে দায়িত্বভার দিয়েছেন,  সাভার উপজেলা ও আশুলিয়া থানা যুবলীগের নেতাগন। 
বলিষ্ঠ কন্ঠ সুরে এই নেতা   বলেন, ২০০৭ সালে   থেকে রাজনীতিতে এসেছিলাম আশুলিয়া থানা ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান আশুলিয়া থানা যুবলীগের  যুগ্ন আহবায়ক  ও ধামসোনা ইউনিয়নের  ৭ নং ওয়ার্ডের দুই দুইবার এর সফল মেম্বার জনাব, মঈনুল ইসলাম ভূইয়ার হাত দরে । 
  তৎকালীন সময়ে বিএনপি-জামায়াতের ভয়ে আশুলিয়া  ধামসোনা ইউনিয়নে  ছাত্রলীগের যুব লীগের  নেতাকর্মী খুজে পাওয়া যেতো না।  কেউ তাদের বিরুদ্ধে ভয়ে কথা বলতে সাহস পেতো না আমি সর্বদাই আওয়ামীলীগের  ও যুবলীগের  পক্ষে কাজ করেছি।  মামলা-হামলার  ভয়ে রাজণীতি থেকে পিছপা হয়নি  কখনো।
আর আশুলিয়া  ধামসোনা ইউনিয়ন যুবলীগকে শক্তিশালী একটা ইউনিয়ন পরিচিত লাভ করে দেখিয়ে দেব।  আর যেখানেই স্বাধীনতা বিরোধী শক্তি বাধা হয়ে দাড়াবে, সেখান থেকেই প্রতিবাদ শুরু করবো।
 পরবর্তীতে ২০১৪ সালে বিএনপি জামায়াতের লাগাতার হরতাল, আগুন সন্ত্রাসের প্রতিবাদ মিছিল করেছেন এই যুবলীগ নেতা।
এদিকে আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার বলেন তাকে ধামসোনা  ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতির  পদ দেয়ার পর থেকেই  ধামসোনা ইউনিয়ন যুবলীগ অনেক শক্তিশালী হয়ে উঠেছে। 
অন্যদিকে আশুলিয়া থানার  ছাত্রলীগে সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান  আশুলিয়া থানা যুবলীগের  যুগ্ন আহবায়ক  মঈনুল ইসলাম ভূঁইয়া বলেন, অনেক পরীক্ষার নিরীক্ষা করে ধামসোনা ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি পদ  দিয়েছি  এখন 
ধামসোনা ইউনিয়ন যুবলীগ অতীতের চেয়ে অনেক শক্তিশালী হয়ে উঠেছে ।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 430 বার)


Print
bdsaradin24.com