ছাত্রদলকে ঢেলে সাজানোর উদ্যোগ

Print

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সংগঠন গোছাচ্ছে বিএনপি। বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নতুন আহ্বায়ক কমিটি করা হচ্ছে। সেই লক্ষ্যে এবার ছাত্রদলকেও ঢেলে সাজাতে চায় বিএনপি। জাতীয়তাবাদী ছাত্রদল বিএনপির সহযোগী সংগঠনগুলোর অন্যতম গুরুত্বপূর্ণ একটি।

বলা হয়, ছাত্রদলে যারা যুক্ত হন পরে বিভিন্ন অঙ্গ সংগঠনের সাথে যুক্ত হয়ে তারাই বিএনপির মূল রাজনীতিতে সক্রিয় হন। পর্যায়ক্রমে দল ও দেশ পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। বর্তমানে বিএনপির যারা নীতিনির্ধারক তাদের অনেকেরই রয়েছে সোনালি অতীত। একসময় ছাত্রদলের হয়ে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে ছিলেন সরব। অনেকেই রাজনীতির ইতিহাসে স্বর্ণাক্ষরে নামও লিখিয়েছেন।

কিন্তু আজকে ছাত্রদলের করুণ অবস্থা। গত ১১ মার্চ অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) কোনো প্রভাবই ফেলতে পারেনি সংগঠনটি। এজন্য অবশ্য বর্তমান শীর্ষ দুই নেতাকেই দুষছেন নিচু সারির নেতারা ও বিএনপির হাইকমান্ড।

প্রায় ২৯ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ছাত্রদল প্রথমে তাদের প্যানেল চূড়ান্ত করতেই হিমশিম খায়। একপর্যায়ে কয়েকজন নেতা ভাগবাটোয়ারার মাধ্যমে নিজেদের অনুসারীদের সমন্বয়ে প্যানেল চূড়ান্ত করেন। কিন্তু ডাকসু নির্বাচন ঘিরে ছাত্রদলের অভ্যন্তরে আশার আলো ফুটলেও তেমন কোনো অবস্থান তৈরি করতে পারেনি সংগঠনটি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com