ছাত্রদলের নতুন কমিটিতে তৃপ্ত বিএনপির নেতারা

Print

দলের ভেতর-বাইরের নানা প্রতিকূলতা সামলে অনেকটা বিতর্কমুক্তভাবে ছাত্রদলের কাউন্সিল সম্পন্ন এবং ২৮ বছর পর ভোটের মাধ্যমে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করতে পেরে স্বস্তি ও তৃপ্তি বোধ করছেন বিএনপির নেতারা। এ থেকে অন্য সংগঠনগুলো শিক্ষা নিতে পারে বলে মনে করছেন তারা।

ছাত্রদলের কাউন্সিল করার দায়িত্বে থাকা বিএনপি ও ছাত্রদলের সাবেক নেতারা বলছেন, শেষ সময় পর্যন্ত তাদের মনে শঙ্কা ছিল সফলভাবে কাউন্সিল শেষ করতে সরকার বাধার সৃষ্টি করতে পারে। অন্যদিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পুরো কার্যক্রমে নজর রাখায় সবাই সতর্ক ছিলেন কাউন্সিল নিয়ে।

নেতাদের দাবি, বিএনপি পুনর্গঠনে ছাত্রদলের কাউন্সিলকে তারা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন। সেই চ্যালেঞ্জে তারা জয়ী হয়েছেন।

আর ছাত্রদলের নেতারাও সিন্ডিকেটের বাইরে ভোট দিয়ে নতুন নেতা নির্বাচন করতে পেরে খুশি।

সরকারি বাংলা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি খলিলুর রহমান  বলেন, ‘এর আগে সব সময় অভিযোগ উঠেছে, সিন্ডিকেটের লোককে ছাত্রদলের দায়িত্ব দেয়া হয়। এবার অত্যন্ত সুন্দর ও স্বচ্ছ ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত হয়েছে। আমরা খুশি।’

গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে কাউন্সিলের মাধ্যমে প্রত্যক্ষ ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের সিদ্ধান্ত নেয় বিএনপি। গত ১৫ জুলাই কাউন্সিলের তারিখ ঠিক হলেও সংগঠনের একটি গ্রুপের বিক্ষোভের মুখে তা বাতিল করে ১৪ সেপ্টেম্বর পিছিয়ে নেওয়া হয়। কিন্তু এক সাবেক ছাত্রদল নেতার মামলায় আটকে যায় ভোট।

পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের সিনিয়র নেতা ও আইনজীবীদের পরামর্শে ১৮ সেপ্টেম্বর নির্বাচনের সিদ্ধান্ত দেন। পুলিশি হয়রানির ভয়ে বিএনপির নেতা মির্জা আব্বাসের বাসায় রাতভর ভোটে ফজলুর রহমান খোকন সভাপতি ও ইকবাল হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com