ছাত্রনেতা রসি’র আজ শুভ জন্মদিন

Print

আজ ১লা জুন, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর এর সদ্য সাবেক সফল ও প্রভাবশালী সহ–সভাপতি, হাসিব উদ্দিন রসি’র শুভ জন্মদিন ।হাজারো ভক্ত, অনুসারী ও নেতা কর্মীর ভালোবাসা ও শুভেচ্ছায় কাটছে আজপ্রতিটি প্রহর ।মধ্যরাত থেকেই অসংখ্য নেতা কর্মী, ভক্ত, অনুসারী তাঁর জন্মদিন কে কেন্দ্র করে শুভেচ্ছা জানাতেতাঁর বাস ভবনের সামনে ভিড় করে ।কেউ ফুলের তোড়া হাতে, কেউ মিষ্টান্ন হাতে কেউ বা বিভিন্ন উপহার সামগ্রীনিয়ে শুভেচ্ছা জানাতে আসে প্রিয় নেতা কে । 
 

হাসিব উদ্দিন রসি ছাত্রলীগের একজন উজ্জ্বল নক্ষত্র, রাজনৈতিক পরিবারের সন্তান হওয়ায় খুব অল্প বয়স থেকইউনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। বিগত ফখরুদ্দিন–মইনুদ্দিন শাসনামলে তিনি ছিলেন বৃহত্তর ধানমন্ডী থানাছাত্রলীগের সক্রিয় ছাত্রনেতা । ১/১১ এর পরবর্তী সময়ে তিনি ধাকা–১০ আসনের অন্তর্গত সকল ইউনিট এর সফলও সক্রিয় ছাত্র আন্দোলনের উদ্যোক্তা ছিলেন । ২০১১ সালে তিনি কলাবাগান থানা ছাত্রলীগের যুগ্ম–সাধারনসম্পাদক এবং ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ক্রিড়া সম্পাদক হোন।। মুজিব আদর্শ বুকে ধারণ করে তিনিসবসময় রাজপথে ছিল অগ্রনায়ক হিসাবে, অপরাজনীতিকে প্রশ্রয়না দিয়ে পরিচ্ছন্ন রাজনীতি ধারক হিসাবে কাজকরায় পদপদবি ক্ষেত্রে তিনি অনেক অবমূল্যায়ন এর শিকার হয়েও ঢাকা–১০ আসনের সংসদ ব্যারিস্টার শেখফজলে নূর তাপস (এম.পি)বিশ্বাস্ত হাতিয়ার হিসাবে কাজ করেছেন। ২০১৪ এর নির্বাচনে তিনি জামাত এবং বি এনপি এর নাশকতার বিরুদ্ধে রাজপথে সোচ্চার ছিলেন এবং ২০১৫ সিটি নির্বাচনে নিরালস কাজ করে গেছেন। তাড়াছাউনি বিভিন্ন সামাজিক, মানব সেবামূলক কাজ করে থাকেন এবং একই সাথে উনি ক্রিড়া সংগঠক হিসাবে কলাবাগানক্রিড়াচক্রের সাথে সাথে জড়িত। তারুণ্য এর সঠিক বিকাশ এর জন্য তিনি কলাবাগান তরুণ সংঘ নামক একটিসংগঠের প্রতিষ্টা।তরুণ ছাত্রলীগ নেতা সঠিক আদর্শ চর্চা, দিকনির্দেশনা এবং পরিচ্ছন্ন রাজনীতির শিক্ষক হিসাবেকাজ করেন। উনার অনুসারী হয়ে ঢাকা–১০ আসন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিন সহ সারা বাংলাদেশে বিভিন্নইউনিটে অনেকই নেতা হয়েছে যারা আজ মুজিব আদর্শ এর সত্যিকারের সৈনিক হয়ে কাজ করছে।। দুস্থদের মাঝেইফতার, শীতবস্ত্র প্রধান, বন্যায় সহযোগীতা ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক এবং মানবকল্যানকর কাজ করেন।ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের অনুসারী হয়ে হাসিব উদ্দিন রসি সত্যিকারের মুজিব সৈনিক হিসাবেকাজ করেযাচ্ছেন দীর্ঘ ১৩ বছর এবং আগামীতেও করতে চান।

এই দিকে সকলের প্রিয়মুখ, প্রিয় ছাত্রনেতা হাসিব উদ্দিন রসি’র জন্মদিন উপলক্ষে ঢাকা–১০ আসনে উৎসব মুখরপরিবেশের সৃষ্টি হয়ছে । ফেসবুক টুইটারে শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি ।

 

তাঁর জন্মদিন উপলক্ষে তাঁর দীর্ঘদিনের অনুসারী ও মুজীব আদর্শের আরেক নাম কলাবাগান থানা ছাত্রলীগের যুগ্ম–সাধারণ সম্পাদক, রাশেদুজ্জামান সরদার শরণ বলেন, রসি ভাই শুধু একজন সফল ছাত্রনেতা ই নন কেবল, তিনিএকজন খাঁটি মুজীব সেনা । পারিবারিক সুত্রে ই বাংলাদেশ ছাত্রলীগ এর সাথে তাঁর ওতপ্রোত সম্পর্ক । যা নাড়ীরটানের চেয়েও বেশী । তিনি সর্বদা গরীব দুঃখী ও মেহনতি মানুষের কথা ভাবেন । তাদের উপকার করার কথাভাবেন । আর্থিক ভাবে অসচ্ছল ও মেধাবী ছাত্রদের তিনি আর্থিক ভাবে ও শিক্ষা সহায়তা ও চিকিৎসার জন্য ওসহায়তা করেন । তাঁর মতো একজন আদর্শবান ছাত্রনেতা এই ঢাকা–১০ আসনের মতো একটি গুরুত্বপূর্ণ স্থানেপাওয়া বিরল ।

লালবাগ থানা ছাত্রলীগের যুগ্ম–সাধারণ সম্পাদক, মোঃ আরমান হোসেন শুভ বলেন, রসি ভাই একজন প্রকৃত মুজীবযোদ্ধা ।যার বলিষ্ঠ নেতৃত্বগুনে আজ গুণান্বিত বাংলাদেশ ছাত্রলীগ । তিনি শুধু একজন নেতা ই নন, তিনি আমারকাছে আমার বড় ভাই ।আমার অভিভাবক । জন্মদিনে, তাঁর সুস্বাস্থ্য ও ধীরঘায়ু কামনা করছি । তিনি যাতেভবিষ্যতেও আদর্শ ও ন্যায়ের পথে অবিচল থাকেন ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 395 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com