ছাত্রলীগের জন্য এটা সাধারণ ঘটনাই!

Print

৩০১ সদস্য বিশিষ্ট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ, হামলা, ভাঙচুর, মারামারি ও সংগঠনটির নারী নেত্রীদের ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। নতুন পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ পড়া অর্থাৎ পদবঞ্চিতরা প্রতিবাদ করলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সেক্রেটারি গোলাম রাব্বানীর অনুসারীরা এ হামলা নির্যাতন চালায়। হামলা-নির্যাতনের রক্তাক্ত ছবিগুলো এখন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে।

শিক্ষক-শিক্ষার্থী, বিশিষ্টজনসহ সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ছাত্রলীগের এমন বর্বর কর্মকা-ের ধিক্কার জানাচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে আওয়ামী লীগের সিনিয়র নেতারাও ছাত্রলীগের এই ন্যাক্কারজনক কর্মকা-ে প্রচন্ড ক্ষুব্ধ হয়েছেন। কিন্তু মেয়েদের ওপর এমন বর্বরোচিত ও নৃশংস হামলা-নির্যাতনের ঘটনাকে অতি ছোট্ট ও সাধারণ হিসেবে দেখছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

মঙ্গলবার ধানমন্ডিতে একটি সভা শেষে ছাত্রলীগের মারামারি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেছেন- এটা একটি ছোট্ট ও সাধারণ ঘটনা। সব কিছু ঠিক হয়ে যাবে।

ছাত্রলীগের এমন বর্বরোচিত ঘটনাকে হানিফ কিভাবে সাধারণ ঘটনা বলছেন তা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তবে অনেকেই আবার বলছেন, হানিফের বক্তব্য এক যুক্তিতে ঠিকই আছে। ঢাবির মারামারির ঘটনা আসলেই সাধারণ। কারণ, হানিফ আর ছাত্রলীগ নেতাকর্মীদের হাত হলো রক্তেরঞ্জিত। তারা সব সময় মানুষের শরীর থেকে রক্ত ঝরাতে পছন্দ করেন। কিছু দিন আগেও এই ঢাবি ক্যাম্পাসে এক ছাত্রীর পায়ের রগ কেটে দিয়েছে তারা। কোটা আন্দোলনের নেতাকর্মীদেরকেও এই ক্যাম্পাসে তারা টিপিয়ে রক্তাক্ত করেছে। অনেকের শরীরের হাড় ভেঙ্গে দিয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com