ছাত্রলীগে নতুন করে সিভি নেওয়া হচ্ছে

Print

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়া ২৯৯ নেতার বিষয়ে খোঁজখবর নিতে চলছে চিরুনি অভিযান। দলীয় তথ্য সংগ্রহের পাশাপাশি সরকারের একটি গোয়েন্দা সংস্থার মাধ্যমে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে। এ জন্য নতুন করে সিভি নেওয়া হচ্ছে। সিভি ধরে ধরে গ্রামের বাড়িতে গিয়ে খতিয়ে দেখা হচ্ছে পদ পাওয়া নেতা-নেত্রীর সম্পর্কে। যারা তথ্য গোপন করে পদ-পদবি বাগিয়েছেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে জানা গেছে।

সংগঠনের পদ পেয়েছেন এমন ২০ জন নেতা ও নেত্রীর সঙ্গে কথা বললে তাদের ১৬ জনই সত্যতা স্বীকার করেছেন। কেন্দ্রীয় সম্মেলনের এক বছর পর গত ১৩ মে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এতে অনেক নেতা ও নেত্রীর বিরুদ্ধে নানা অভিযোগ উঠে। এর মধ্যে শিবিরের সাবেক ক্যাডার, যুদ্ধাপরাধীর সন্তান, পরিবার বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত, মাদক বিক্রেতা ও মাদক সেবনকারী, বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কৃত, একাধিক বিবাহিত, সন্তানের জনক-জননী এমনকি ছাত্রলীগ থেকেও বহিষ্কৃতরা পদ পেয়েছেন এবারের ঘোষিত কমিটিতে।

এ কমিটি বাতিল করে পুনরায় কমিটি ঘোষণার দাবি করেন পদ বঞ্চিত নেতা-কর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে গিয়ে ছাত্রলীগেরই একাংশের হামলায় আহত হন নতুন কমিটিতে পদবঞ্চিত ১০/১২ জন। রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশার কপালে ১৮টি সেলাই পড়ে। তখন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা এবং দলের কেন্দ্রীয় চার নেতাকে অভিযোগগুলো খতিয়ে দেখার নির্দেশ দেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওইদিন ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ১৭ জনের নামে অভিযোগ আছে বলে গণমাধ্যমকে জানান। পরদিন পদ বঞ্চিত নেতারা ১৭ জনের সঙ্গে আরও ৮২ জনের নামে বিবাহিত, অছাত্র, মাদক সেবন ও বিক্রয়কারী, যুদ্ধাপরাধীর সন্তান, বিএনপি-জামায়াত পরিবারের সন্তান বলে অভিযোগ করেন। এ নিয়ে পদবঞ্চিতরা রাতে সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলতে গেলে তাদের ওপর হামলা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com