ছাত্রলীগে যে কোনো সময় যে কোনো সিদ্ধান্ত

Print

ছাত্রলীগের শোভন-রাব্বানী কমিটির ওপর প্রচণ্ড ক্ষুব্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবারের পর থেকে এখন পর্যন্ত ছাত্রলীগ ইস্যুতে অনমনীয় মনোভাবেই রয়েছেন সংগঠনটির অভিভাবক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলের শীর্ষ নেতারা বলছেন, শনিবার রাতের ঘটনার পর থেকে দলের সিনিয়র নেতাদের কয়েকজন বিভিন্নভাবে চেষ্টা চালিয়েছেন প্রধানমন্ত্রীর মনোভাবের পরিবর্তন করতে। কিন্তু তার অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। এমন পরিস্থিতিতে বর্তমান কমিটি বিলুপ্ত করে আগাম সম্মেলন অথবা শোভন-রাব্বানীকে অব্যাহতি দিতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আবার এমনও হতে পারে তাদের ক্ষমা করে দিতে পারেন তিনি। অর্থাৎ ছাত্রলীগের বিষয়ে যে কোনো সময় যে কোনো সিদ্ধান্ত আসতে পারে।

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ বিষয়ে আমাদের সময়কে বলেন, রবিবার রাতে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তারা। সংসদ থেকে ফেরার সময় সালাম দেন; কিন্তু কোনো কথা হয়নি।

গণভবন সূত্রে জানা গেছে, গতকাল সোমবার সকালেও গণভবন যান শোভন ও রাব্বানী। এ সময়ও তাদের সঙ্গে কোনো কথা বলেননি প্রধানমন্ত্রী। ছাত্রলীগের দুই শীর্ষ নেতাকে দেখেও না দেখার ভান করে চলে যান আওয়ামী লীগ সভাপতি। গতকাল সোমবার আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা আমাদের সময়ের সঙ্গে আলাপকালে বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগে ছাত্রলীগের বিরুদ্ধে কোনো অ্যাকশন হবে বলে মনে হয় না। কারণ দলের নেতারা ছাত্রলীগকে রক্ষার মিশন নিয়ে ইতোমধ্যে মাঠে নেমে পড়েছেন। অনেকেই চাচ্ছেন, ছাত্রলীগের নেতারা তাদের বশংবদ হোক। আগে যেভাবে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে ছিল ছাত্রলীগ, সেভাবে নিয়ন্ত্রিত হোক। মূলত তারা ছাত্রলীগকে রক্ষা করার বিনিময়ে গডফাদার সাজতে চাচ্ছেন, যে গডফাদার প্রথা ভেঙে অনেক আশা নিয়ে শোভন ও রব্বানীকে দিয়ে ছাত্রলীগের কমিটি করেছিলেন শেখ হাসিনা। ফলে এ যাত্রায় পার পেতে পারেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com