ছাত্র-ছাত্রীরা ন্যায়ের প্রতীক –অধ্যাপক অপু উকিল

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ বাংলাদেশ যুবমহিলালীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক অপু উকিল বলেছেন-অধ্যাপক অপু উকিল বলেন-ছাত্র/ছাত্রীরা ন্যায়ের প্রতীক । শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোনো রকম দূর্নীতির সাথে আমরা নিজে জড়াবো না।

নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা স্কুল এন্ড কলেজের নবীর বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন ।

মঙ্গলবার সকাল থেকে শুরু হয়ে দিনব্যাপী  ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে এ বিদ্যাপীঠ আঙ্গিনায় শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

মঙ্গলবার সকাল থেকেই নবীন শিক্ষার্থীরা নির্ধারিত পোষাকে পরিপাটি হয়ে কলেজ ক্যাম্পাসে আসতে শুরু করে। পাশাপাশি আসে প্রাক্তন শিক্ষার্থীরাও । নবীন-প্রবীন শিক্ষার্থীদের মিলনে কলেজে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়।অনুষ্ঠানের  প্রথমে অতিথিরা নবীন শিক্ষার্থীদেকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে অতিথিগন একে একে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ যুবমহিলালীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক অপু উকিল ।

অনুষ্ঠানের মধ্যমনি প্রধান অতিথি অধ্যাপক অপু উকিল তার বক্তব্যে আরও বলেন, সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়তে হবে। এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে তোমরা নতুন প্রজন্মকেই আগামীদিনে কাজ করতে হবে। উপস্থিত  কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা কলেজের মুখ উজ্জ্বল করেছ, সেজন্য তোমাদের অভিনন্দন জানাই। তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।

নবীন বরণ  অনুষ্ঠানের আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে কলেজের আয়োজনে ছাত্র/ছাত্রীদের পরিবেশনায় কবিতা আবৃত্তি, গান ও নৃত্য ছিলো মনোমুগ্ধকর। আলোচনা সভায় অধ্যাপক অপু উকিলের মন্ত্রমুগ্ধের মত অসাধারণ বক্তব্যের এমন দৃশ্য ধারণ করার জন্য সকলে মোবাইল, ক্যামেরা আর ডিএসএলআর নিয়ে ব্যস্ত হয়ে পড়ে।

নবীন বরণ অনুষ্ঠানটি প্রধান অতিথির কর্তৃক জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় । পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ শেষে প্রধান অতিথিকে  ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় । এছাড়াও কলেজ আঙ্গিনায় প্রধান অতিথি অধ্যাপক অপু উকিল একটি নিম গাছের চারা রোপন করেন । আলোচনা সভা শেষে স্থানীয় নিউসানরাইজ কিন্ডারগার্টেনের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলের তোড়া ও ক্রেষ্ট প্রদান করা হয়েছে ।

সান্দিকোনা স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সান্দিকোনা ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কেন্দুয়া পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঞাঁ,কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান রাশেদ,সান্দিকোনা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কাজল প্রমুখ । এছাড়াও অনুষ্ঠানে প্রধান অতিথির আগমন উপলক্ষে মানপত্র পাঠসহ নবীন শিক্ষার্থীদের বরণে বক্তব্য রাখেন কলেজের ছাত্র/ছাত্রীরা । কৃতি শিক্ষার্থীদের ক্রেষ্টা প্রদান করা হয় এ অনুষ্ঠানে ।

এ সময় নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দুয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমি, কলেজের অধ্যক্ষ বাবুল আহমেদসহ অন্যান্য প্রভাষক ও শিক্ষক বৃন্দসহ কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও মহিলালীগ, যুবলীগ,যুবমহিলালীগ,কৃষকলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় জনসাধারণ ।

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com