জন্মদিন পালনের নামে ছেলে মেয়েরা কি কালচার শুরু হয়েছে!

Print

হঠাৎ দেশে এসব কি ধরনের কালচার শুরু হয়েছে!

ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, জন্মদিন পালনের নামে ছেলে মেয়েরা খুবই বিশৃঙ্খল কর্মকান্ড করছে। জন্মদিনে আনন্দের নামে কেক কেটে ডিম, ময়দা, আটা মাখানো, বেঁধে রেখে নোংরামি, অশ্লিলতা করাসহ খুবই অসামাজিক মারাত্মক জীবননাশক কাজ করে চলছে।

সেসব ছবি বা ভিডিও আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে গর্বের সাথে প্রকাশ করে বলছে আলহামদুলিল্লাহ, অনেক চমৎকার ও জীবনের সবচেয়ে সুন্দর জন্মদিন কেটেছে! হাস্যমুখের ছবি উজ্জল সবর্ত্র। What is this man! ডিম মেরে নির্যাতন, গণপিটুনী খেয়ে জন্মদিন পালন জীবনের সবচেয়ে আনন্দের মুহুর্ত! পাগল হয়ে গেছি নাকি আমরা?

কাওকে অপমান করতে ডিম মারা হয়, মুখে চুনকালি দেয়া হতো, বেঁধে রেখে নির্যাতন করা হয় আর এটাই নাকি এখন গর্বের বিষয়! মানসিকতা এত্ত নিম্নগামী! বন্ধুত্বের দুষ্টুমির ছলে এ ধরনের কাজে বন্ধুত্বই নষ্ট করবে, জীবন ও মানসিক অসুস্থতার কারনও বটে।

রেস্টুরেন্টের ভিতরে এসব করতে গিয়ে পরিবেশ নষ্ট করছে ছেলেমেয়েরা। এসব ছেলে মেয়েরা এতটাই বেহায়াপনায় মত্ত যে কেউ প্রতিবাদ করলে উল্টো তেড়ে আসে।

বিষয়গুলো খুবই দৃষ্টিকটু, পরিবেশ, জীবন ও সমাজের জন্য ক্ষতিকরও বটে। ভালবাসা প্রকাশের সংস্কৃতি কখনও এমন হতে পারে না। কোন সভ্য মানুষের এমন করা উচিত নয়। মজা আনন্দের নামে এ ধরনের কর্মকান্ড থেকে সকলকে বিরত রাখা এবং সচেতন করা সময়ের দাবী। এটি কোন ভাবেই আমাদের সংস্কৃতির বা কোন সভ্য মানুষের কাজ হতে পারে না।

এসব ছেলেমেয়েরা জীবনে কখনো একটা ডিম কিনে নিয়ে নিজের মায়ের হাতে দিয়ে বলেনি, মা,, এটা তুমি খেয়ো, অথচ ডজন ডজন ডিম অপচয় করছে!

আমরা আদর্শবান সুনাগরিক হিসেবে এ ধরনের কাজ করবো না, বরং জন্মদিন পালন করতে পারি ভাল কাজের মাধ্যমে যা সবার মধ্যে স্বরণীয় এবং অনুকরণীয় হয়ে থাকবে। তাই আপনার ছোট ভাই বোন, সন্তান, পরিচিত ও শিক্ষার্থীদের সতর্ক করুন, সাবধান করুন। এ ধরনের কোন কর্মকান্ড চোখে পরলে নিষেধ করুন।

আর, আমরা নিজেরাই যদি না পাল্টাই, আমাদের পাল্টাবে কে?

কার্টেসী – Md Faysal♥

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 123 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com