জবিতে ছাত্রলীগের ইতিহাস সর্ম্পকিত বই বিতরন

Print

জবি প্রতিনিধি:
ছাত্রলীগের গৌরবময় ইতিহাস সর্ম্পকে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ইতিবাচক ধারণা দেওয়ার লক্ষ্যে চার শতাধিক বই বিতরন করেছে জগন্নাথ বিশ্ববিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। গতকাল রবিবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন এ উদ্যোগ নেন। এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ সমাজ সেবা বিষয়ক সম্পাদক কামরুল হাসান উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভুইয়া, প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ সহ সকল অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, সকল দপ্তর প্রধানসহ প্রায় ৪০০ শতাধিক শিক্ষক ও শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়া হয়। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর লেখা ও সম্পাদিত ‘শেখ হাসিনার জয়যাত্রা’, ‘ছাত্রলীগের ঐতিহাসিক অর্জন’ এবং তার (রব্বানী) রতœগর্ভা মা তাসলিমা আজাদের ‘অপ্রকাশিত রচনাবলী’ এই তিনটি বই বিতরন করা হয়।
এ আয়োজন সর্ম্পকে আকতার হোসাইন বলেন, বাংলাদেশের সকল আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ সব সময়ই অগ্রণী ভ’মিকা পালন করেছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মীদের পাশাপাশি সকল সচেতন শিক্ষক-শিক্ষার্থীদেরও ছাত্রলীগের গৌরবময় ইতিহাস জানা দরকার। শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের সেই গৌরবময় ইতিহাস ছড়িয়ে দিতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।
বই পেয়ে উচ্ছৃত বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সবনম মুস্তারিন বলেন, বইগুলো সংগ্রহের ইচ্ছা থাকলেও নানা কারণে তা সম্ভব হয়ে উঠেনি। তবে আজ বই গুলো হাতে পেয়ে ভালো লাগছে।###

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 105 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com