জবি’তে বর্নিল আয়োজনে সরস্বতী পূজা উৎযাপন

Print
জবি’তে বর্নিল আয়োজনে সরস্বতী পূজা উৎযাপন
জবি প্রতিনিধি :
প্রতিবারের মতো ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে উৎসবমুখর পরিবেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপন করা হচ্ছে।
রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে এ পূজার আয়োজন করা হয়।
পূজা উপলক্ষ্যে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরান ঢাকাসহ রাজধানীর বিভিন্ন জায়গা থেকে আগত মানুষদের আগমনে উৎসবে পরিণত হয় পুরো জবি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন, ভাষা শহীদ রফিক ভবনের সামনে,কলা অনুষদের মাঠ ও বিজ্ঞান অনুষদের মাঠ সব জায়গাতেই শিক্ষার্থীরা নেচে গেয়ে উৎসবের আমেজ সৃষ্টি করে।
সনাতন ধর্মমতে, বিদ্যার দেবী সরস্বতীর কাছে ভক্তিসহ তার পূজা আরাধনা করলে তিনি সবাইকে বিদ্যা দান করেন।
এদিকে, পূজামন্ডপ পরিদর্শন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, `অসাম্প্রদায়িক বাংলাদেশে মিলে-মিশে বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়ে তুলতে হবে। সেই সঙ্গে পরস্পরের মধ্য বৈষম্যগুলো দূর করে বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে।’
তিনি আরও বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে সনাতন ধর্মাবলী শিক্ষার্থী ও শিক্ষকদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাই আমরা আগামীতে জাঁকজমকপূর্ণ দূর্গাপুজার আয়োজন করবো।
আলোচনা সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ (আই.ই.আর,জবি)-সহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট ৩৭টি পূজামন্ডপে পূজা অনুষ্ঠিত হয়।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 79 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com