জাতিসংঘ উপদ্বীপের শান্তি প্রক্রিয়া জটিল করছে

Print

উত্তর কোরিয়া সম্প্রতি তিনবার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করার বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ যে বিবৃতি প্রকাশ করেছে তার তীব্র সমালোচনা করেছে পিয়ংইয়ং। উত্তর কোরিয়া বলছে, জাতিসংঘের কারণে কোরীয় উপদ্বীপের শান্তি প্রক্রিয়া জটিল হচ্ছে।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের এ ধরনের পদক্ষেপ কোরীয় উপদ্বীপে শান্তি প্রতিষ্ঠার বিষয়টিকে জটিল করে তুলবে।

নিরাপত্তা পরিষদ তাদের ওই বিবৃতিতে বলছে, উত্তর কোরিয়া তাদের ক্ষেপণাস্ত্রগুলোর আধুনিকায়ন করে জাতিসংঘের প্রস্তাব লঙ্ঘন করছে।

নিরাপত্তা পরিষদের ওই বিবৃতির প্রতিক্রিয়ায় উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের দেয়া বিবৃতিতে আরও জানিয়েছে, উত্তর কোরিয়ার ওপর জাতিসংঘের পক্ষ থেকে আরোপিত কোনো নিষেধাজ্ঞা পিয়ংইয়ং মানে না।

উত্তর কোরিয়া বারবার বলে আসছে, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া ও জাপান তাদের প্রতিশ্রুতি পূরণ না করলে পিয়ংইয়ং নিজেদের ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রাখবে।

উত্তর কোরিয়া আরও বলছে, যুক্তরাষ্ট্র ও তাদের মিত্র দেশগুলোর হুমকির মুখে বাধ্য হয়ে নিজেদের ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্র কর্মসূচি জোরদার করেছে পিয়ংইয়ং।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 9 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com