জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকেও সরালেন ট্রাম্প

Print

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব থেকে জন বল্টনকে সরিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শান্তি পরিকল্পনার অংশ হিসেবে তালিবান প্রতিনিধিদের মার্কিন যুক্তরাষ্ট্রে আমন্ত্রণের পরিকল্পনা নিয়ে ট্রাম্প প্রশাসনে বিভাজনের খবরের মধ্যে তাকে চাকুরিচ্যুত করা হল।

জন বল্টন ছিলেন ট্রাম্পের তৃতীয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। ২০১৮ সালের এপ্রিল থেকে তিনি এই পদে ছিলেন। তার আগে এই পদ থেকে বিদায় নিতে হয়েছে মাইকেল ফ্লিন ও ম্যাকমাস্টারকে।

বল্টনের ইস্তফার খবর জানিয়ে ট্রাম্প মঙ্গলবার ট্যুইটারে লেখেন, ‘গত রাতে আমি জন বল্টনকে বলেছি যে, তাকে আর হোয়াইট হাউজে প্রয়োজন নেই। প্রশাসনের অনেকের মতো আমিও বল্টনের অনেক পরামর্শে তীব্র আপত্তি জানিয়েছি। সে কারণে আমি নিজেই জনকে ইস্তফা দিতে বলি। জন সেইমতো সকালেই পদত্যাগ করেন।’

সূত্রের খবর, আগামী সপ্তাহে নতুন জাতীয় নিরাপত্তা উপদেষ্টার নাম ঘোষণা করা হবে।

সিএনএন সূত্রে খবর, উত্তর কোরিয়া ও আফগানিস্তান নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মতবিরোধে জড়িয়ে পড়েন জন বল্টন। হোয়াইট হাউজ সূত্রে খবর, মতবিরোধ এমন পর্যায়ে পৌঁছয়, যার জেরে জাতীয় নিরাপত্তা পর্ষদের সদস্যদের সঙ্গে ট্রাম্প প্রশাসনের অন্য কর্তাব্যক্তিদের সম্পর্ক তিক্ত হয়ে ওঠে। এহেন পরিস্থিতিতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে সরিয়ে দেন ট্রাম্প।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com