জাতীয় শিক্ষা পদক-২০১৮দেশসেরা ডিসি নরসিংদীর ফারহানা কাউনাইন

Print

শরীফ ইকবাল রাসেল,নরসিংদী:
নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন দেশসেরা জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত হয়েছেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর-২০১৮ এর জাতীয় শিক্ষা পদকের তালিকায় এবার স্থান করে নিয়েছেন নরসিংদীর এই জেলা প্রশাসক। নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছেন। প্রাথমিক শিক্ষা খাতে ব্যাপক কর্মকান্ডের জন্য তাকে এই পদকে ভূষিত করেন প্রথমিক শিক্ষা অধিদপ্তর।
গত ৩ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি বার্তা পাঠানো হয় নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে। ওই বার্তায় প্রকাশ করা হয় নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন-২০১৮ এর জাতীয় শিক্ষা পদকে প্রথমস্থান নির্বাচিত হয়েছেন। তিনি ব্রাহ্মনবাড়িয়া শহরে জন্মগ্রহন করেন। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক গণ পরিষদ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এড: সৈয়দ সিরাজুল ইসলামের মেয়ে সৈয়দা ফারহানা কাউনাইন। তার ডাক নাম রিতা তাই পরিবারের সদস্যরা তাকে রিতা নামেই ডাকেন।
এর আগে ২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারী থেকে তিনি ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হিসেবে দায়িত্ব পালন করেন এবং গত বছরের ১১ মার্চ নরসিংদীতে জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি নরসিংদীর ১৭তম জেলা প্রশাসক।
এছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরতবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ একটি বাড়ি একটি খামার প্রকল্পের ২০১১-২০১২ অর্থ বছরের কর্মকান্ড মূল্যায়নের প্রেক্ষিতে দেশের সেরা উপজেলা নির্বাহী কর্মকর্তা হওয়ার গৌরব অর্জন করেন।
ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক থাকাবস্থায় ২০১৩ সালের ৯ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন কর্মকান্ডে উপজেলা নির্বাহী অফিসারদের মধ্যে দেশের প্রথমস্থান অর্জনকারী ইউএনও’র পুরস্কৃত হন তিনি। তিনি ২০ তম বিসিএস এর একজন কর্মকর্তা। তার স্বামী মো: সায়েদুর রহমান অতিরিক্ত ডিআইজির দায়িত্ব পালন করছেন। তিনি দুই ছেলে সন্তানের জননী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 135 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com