জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ৮ নভেম্বর

Print

আগামী ৮ নভেম্বর জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা এবং ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) -এর ব্যাপারে সিদ্ধান্ত নিতে রবিবার বিকেলে অনুষ্ঠিত নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

একই সাথে বৈঠকে জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের বিধিমালা অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন।

এর আগে শনিবার ( ৩ নভেম্বর) সন্ধ্যার পর ইসি’র ৩৮তম সভা শেষে সাংবাদিকদের কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, চলতি সপ্তাহে তফসিল ঘোষণা করে ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতি ইসির রয়েছে। সে বিষয়ে রবিবার ( ৪ নভেম্বর) বিকেলে ইসির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, শনিবারের সভায় অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধিমালা চূড়ান্ত করা হয়েছে। কেউ অনলাইনে মনোনয়নপত্র জমা দিলে তাকে সশরীরে রিটার্নিং কর্মকর্তার অফিসে হাজির হতে হবে না

একাদশ সংসদ নির্বাচনের তফসিল প্রসঙ্গে তিনি বলেন, এখানে ভোটের তারিখ নয়, মনোনয়নপত্র দাখিল, বাছাই ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে। তফসিল নিয়ে প্রাথমিক সিদ্ধান্ত হবে। আশাকরি, এ সপ্তাহের মধ্যে তফসিল ঘোষণা করা হবে।

ইসি সচিবালয়ের প্রস্তুতি অনুযায়ী ১৮ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে যেকোনো দিন নির্বাচনের ভোট গ্রহণ হতে পারে বলে জানান তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com