জাপান উপকূলে দুই মার্কিন যুদ্ধবিমানের ধাক্কা, নিখোঁজ ৫

Print

জাপান উপকূলে মধ্যাকাশে বিমানে জ্বালানি ভরার সময় দুই মার্কিন যুদ্ধবিমানের ধাক্কা লাগার পর দেশটির মেরিন কোরের পাঁচ সদস্য নিখোঁজ রয়েছেন। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান এ খবর দিয়েছে।

কর্মকর্তারা বলেন, বৃহস্পতিবার এফএ-১৮ হরনেট ও কেসি-১৩০ হারকিউলিস যুদ্ধবিমানের মধ্যে এ ধাক্কা লাগে।

জাপানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, তাদের নৌ আত্মরক্ষা বাহিনী বিমানে থাকা সাতজনের মধ্যে একজনকে উদ্ধার করেছেন।

এক সংবাদ সম্মেলনে জাপানের প্রতিরক্ষামন্ত্রী তাকেশি ইওয়াইয়া বলেন, উদ্ধার হওয়া ব্যক্তি এফ/এ-১৮ হর্নেট যুদ্ধবিমানে ছিলেন এবং স্থিতিশীল অবস্থায় তিনি মেরিন কোরের এয়ার স্টেশন ইয়াকুনিতে আছেন।

তিনি বলেন, ঘটনাটি দুঃখজনক, কিন্তু এ মুহূর্তে আমরা তল্লাশি ও উদ্ধারের ওপরই জোর দিচ্ছি। এ ঘটনার বিস্তারিত বের হওয়ার পর যথাযথ পদক্ষেপ নেবে জাপান।

এক বিবৃতিতে মেরিন কোর জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোররাত ২টার দিকে জাপানের উপকূল থেকে প্রায় ৩২২ কিলোমিটার দূরে ঘটনাটি ঘটেছে।

গত মাসে জাপানের ওকিনাওয়া দ্বীপে মার্কিন নৌবাহিনীর একটি যুদ্ধবিমান রণতরী ইউএসএস রোনাল্ড রিগ্যান থেকে উড্ডয়নের পর বিধ্বস্ত হয়। বিমানের দুই ক্রুকে জীবিত উদ্ধার করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 13 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com