জাবিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন পালিত

Print
জাবিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন পালিত
মোঃ রায়হান চৌধুরী, জাবি প্রতিনিধি :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে পালিত হল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন। এ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে নির্মিত হাজার বছরের এই শ্রেষ্ঠ বাঙ্গালীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
রবিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক নুরুল আলমের নেতৃত্বে প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে একটি র‍্যালি শহীদ মিনারের পাদদেশ থেকে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, অফিসার সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিভিন্ন হল ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
শ্রদ্ধা নিবেদন ছাড়াও এ দিনটিকে ঘিরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গ্রহণ করেছে, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে শিশু কিশোরদের মাঝে রচনা প্রতিযোগিতা, ‘বঙ্গবন্ধু : স্মৃতিতে অবিনশ্বর’ শীর্ষক আলোচনা সভা।
এর আগে গত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার কেক কেটে এই জন্মবার্ষিকী পালন করেন বিশ্ববিদ্যালয়ের আওয়ামীলীগপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ।
এদিকে বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ র‍্যালি, পুস্পাস্তবক অর্পণ ছাড়াও বঙ্গবন্ধুর জন্মদিনকে কেন্দ্র করে বৃক্ষরোপণ কর্মসূচি, ক্যাম্পাসে সুবিধা বঞ্চিতদের খাবার বিতরণ এবং দোয়ার আয়োজন করেছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্ত্পক্ষ বঙ্গবন্ধুর জন্মদিনকে ঘিরে পুরো ক্যাম্পাসব্যাপি শতাধিক বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করে। এর আগে রবিবার প্রথম প্রহরে হল ছাত্রলীগের উদ্যোগে দেয়ালিকা প্রকাশ করা হয়।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 69 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com