জিএম কাদের জাপার চেয়ারম্যান নন

Print

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান নন বলে দাবি করেছেন দলটির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদসহ মোট দশজন সিনিয়র নেতা।

সোমবার (২২ জুলাই) দিনগত রাতে জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদের সংসদীয় অফিসিয়াল প্যাডে হাতে লেখা বিবৃতিতে জিএম কাদেরকে জাপা চেয়ারম্যান হিসেবে অস্বীকার করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমের মারফত জানতে পেরেছি পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরকে জাপার চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে। যা কোনো পার্টির যথাযথ ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এতে বলা হয়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে জাতীয় পার্টির গঠনতন্ত্রের ধারা ২০ (২) এর ‘খ’ এর ক্ষমতা প্রয়োগ করতে পারবেন। যথা ‘মনোনীত’ ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেসিডিয়ামের সংখ্যাগরিষ্টদের মতামতের ভিত্তিতে দায়িত্ব পালন করিবেন। চেয়ারম্যানের অবর্তমানে গঠনতন্ত্রের ধারা ২০ (২) এর ‘ক’ কে উপেক্ষা করা যাবে না। আশাকরি, বর্তমানে যিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন, পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তি চেয়ারম্যান না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

রওশন এরশাদের সংসদীয় অফিসিয়াল প্যাডে হাতে লেখা বিবৃতি।আমি আশা করবো, পার্টির সকল নেতাকর্মী দলের গঠনতন্ত্রর প্রতি শ্রদ্ধাশীল হইবেন। এ বিষয়ে নিম্ন স্বাক্ষরকারীগণ একমত পোষণ করেন এবং আরও সিনিয়র নেতাগণ একমত পোষণ করেন।

১. বেগম রওশন এরশাদ এমপি, সিনিয়র কো চেয়ারম্যান জাতীয় পার্টি

২. ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, প্রেসিডিয়াম সদস্য

৩.ফখরুল ইমাম এমপি, প্রেসিডিয়াম সদস্য

৪.সেলিম ওসমান এমপি, প্রেসিডিয়াম সদস্য

৫.লিয়াকত হোসেন খোকা এমপি

৬.রওশন আরা মান্নান এমপি

৭.নাসরিন জাহান রত্মা এমপি, প্রেসিডিয়াম সদস্য

৮.মাসুদা এম রশিদ চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য

৯.মীর আব্দুস সবুর আসুদ, প্রেসিডিয়াম সদস্য

১০.অধ্যাপক দেলোয়ার হোসেন, প্রেসিডিয়াম সদস্য।

পাঠানো বিবৃতিতে রওশন এরশাদের স্বাক্ষর রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 27 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com