জেনে নিন চুমুর নানা ধরণ

Print
ভালোবাসা প্রকাশের অন্যতম একটি অবলম্বন হয়ে ওঠে চুমু। এর মাধ্যমে আবেগগত যোগাযোগ ঘটে প্রিয়জনের সঙ্গে। তবে অনেকেই হয়তো জানেন না, চুমু খাওয়ার বেশ কয়েকটি ধরণ রয়েছে। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, একজন চাইলে সাতভাবে চুমু দিয়ে প্রেমের বহিঃপ্রকাশ করতে পারেন।

চলুন তাহলে দেখে নেওয়া যাক ধরনগুলো…

ফ্রেঞ্চ কিস
এই চুমু সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি। আবেগ ও দারুণ অন্তরঙ্গতা প্রকাশের অন্যতম মাধ্যম হচ্ছে ফ্রেঞ্চ চুমু। রোমান্সের চূড়ান্তে গিয়ে মনের পুরো ভালোবাসা স্পষ্ট হয় এতে।  ঠোঁটে ঠোঁট আবদ্ধ থাকবে। এখানে সঙ্গী-সঙ্গিনীর জিহ্বার ব্যবহার ফ্রেঞ্চ কিসকে আলাদা বৈশিষ্ট্য ও উত্তেজনা দিয়েছে।

সিঙ্গেল লিপ কিস
চটজলদি রোমান্স প্রকাশের অন্যতম হচ্ছে সিঙ্গেল লিপ কিস। ‘তোমাকে ভালোবাসি’ কথাটার আচরণগত প্রকাশ বলা হয় সিঙ্গেল লিপ কিস। আলতো করে একটি চুমুতে চলে যেতে পারে কিছু সময়। অর্থাৎ ঠোঁটগুলো সক্রিয় থাকবে। মনে রাখতে হবে, এই চুমুতে দাঁতের ব্যবহার ঘটলেই বিপদ।

লিজি কিস
কখনো দেখেছেন একটা গিরগিটি কিভাবে তার জিহ্বাটা বের করে? অনেকের কাছে আপত্তিকর ও বাজে মনে হলেও অসংখ্য মানুষের কাছে বেশ প্রিয় লিজি কিস। এই চুমুতে ঠোঁটের ব্যবহার ঘটে না।

আমেরিকান কিস
গভীর চুমুতে প্রিয়জনের মধ্যে হারিয়ে যাওয়ার অন্যতম একটি আমেরিকান কিস। তবে দুজনের দুজোড়া ঠোঁটই কেবল ব্যস্ত থাকে। বলা হয়, এই চুমু খেতে হলে স্বামী বা সঙ্গী তার সঙ্গিনীর কোমড়ের দুপাশে জড়িয়ে ধরে নিজের দিকে টানবেন। কিংবা একটা হাত তার পিঠে রাখতে পারেন।

আইস কিস
একটু ভিন্ন উপায়ে চুমু খেতে চাইলে আইস কিসের তুলনা নেই। এক্ষেত্রে দুজনের ঠোঁটের মাঝে ধরতে হবে একটা আইস কিউব। এবার আইসটাকে চুমু খেতে খেতে এগিয়ে যেতে হবে। এক সময় বরফ গলবে এবং শীতল দুই জোড়া ঠোঁট এক হবে।

নিবল কিস
সঙ্গীর মাঝে শিহরণ ও উত্তেজনা ছড়িয়ে দিতে পারে এই চুমু। সঙ্গিনী তার সঙ্গীর নিচের ঠোঁটে ঠোঁট রাখবেন। আর দাঁতের হালকা স্পর্শ পড়বে তাকে। তবে মনে রাখতে হবে, দাঁতে জোর খাটালে ব্যথা পেতে পারেন অপরজন।

লিপ ট্রেস কিস
যেন দুজন কোনো খেলায় মেতে উঠেছেন। চোখ বন্ধ করে জিহ্বা দিয়ে সঙ্গী-সঙ্গিনীর ঠোঁট খুঁজে নিতে হবে। এরপর হালকা চুমু। সময়টাকে বিস্ময়করভাবে মিষ্টি করে দেয় লিপ এই চুমু

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 329 বার)


Print
bdsaradin24.com