জ্বলন্ত কয়েলের ওপর বসে আছে মশা, ফেসবুকে তোলপাড়!

Print

সম্প্রতি একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিটিতে দেখা যাচ্ছে একটি জ্বলন্ত কয়েলের ওপর মশা বসে আছে।

আর সেই ছবি ছড়িয়ে পড়ছে নেটিজেনদের ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার হ্যান্ডেলে। নানা রকম প্রতিক্রিয়ায় ভ’রে যাচ্ছে সোশ্যাল মিডিয়া। আর এমনটা যে এটা তো স্বাভাবিক।

কেননা এমন দৃশ্য কে কবে কোথায় দেখেছে?

প্রসঙ্গত, অতি সম্প্রতি মশার উৎপাত বেড়েছে রাজধানী ঢাকায়। শুধু বেড়েছে বললে ভুল হবে কোথাও কোথাও এর উৎপাতে টিকে থাকা দায়। মশা থেকে পরিত্রাণের জন্য কয়েল ব্যবহৃত একটি বস্তু। বহু আগে থেকে এর ব্যবহার উপমহাদেশে হয়ে আসছে।

এক সময় মশায় নিরোধক কয়েলে ডিডিটি ও এন্ড্রিন নামের অনেক ক্ষতিকর উপাদান ব্যবহৃত হতো। সেটা বহু আগের কথা। ধীরে ধীরে কয়েলে বিষাক্ত উপাদান কমিয়ে এনে মশাকে দমনের উপযোগী করা হয়েছে। কয়েলের বিকল্প অনেক কিছু আবিস্কার হয়েছে কিন্তু কয়েল সেই নিজের স্থানেই সমুজ্জ্বল। কিন্তু এই কয়েলের ওপরেই যদি মশা বসে? তাহলে আর বিশ্বাস কোথায় রাখবেন?

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 261 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com