জ্বিন তাড়ানোর নামে হাত-পা বেঁধে নির্যাতন, তরুণীর মৃত্যু

Print

কবিরাজের ভুল চিকিৎসায় শাহনাজ আক্তার শিখা (২৫) নামে এক তরুণীর মৃত্যুর অভিযোগ উঠেছে। জ্বিন তাড়ানোর নামে হাত-পা বেঁধে, মুখে কাপড় ঢুকিয়ে নির্যাতন চালানোর দুই দিনের মাথায় গতকাল বুধবার দুপুরে তার মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা যায়, শিখার তিন বছরের একটি ছেলে রয়েছে। স্বামী প্রবাসী হওয়ায় মা সুরাইয়া বেগমের কাছেই থাকতেন তিনি। গত রোজার ঈদের পর হঠাৎই অস্বাভাবিক আচরণ করতে থাকেন শিখা। যখন ভালো থাকে তখন মাকে জানান, ওই সময়ের কোনো কিছুই তিনি মনে রাখতে পারেন না। সব কিছু কেমন ওলট-পালট লাগে।

শিখা যখন অস্বাভাবিক থাকেন তখন নিজের গায়ের জামাকাপড় টেনে ছিঁড়ে ফেলেন। এমন অবস্থায় শিখাকে ডাক্তারের কাছে নেয় তার মা সুরাইয়া বেগম। ডাক্তারের চিকিৎসার পাশাপাশি শিখার মা তাকে একজন হুজুরের কাছেও চিকিৎসা করান, যদি কোনো খারাপ আছর থেকে থাকে এই ভেবে। তবে কোনো কিছুতেই কাজ হচ্ছিল না। পরে শিখার এক আত্মীয়ের মাধ্যমে খোঁজ মিলে কবিরাজ ফারুক হোসেনের।

সুরাইয়া বেগম জানান, মেয়েকে সুস্থ করার জন্য গত শনিবার (১৫ জুন) এক কবিরাজের দ্বারস্থ হন। কবিরাজ ফারুক ও তার স্ত্রী জেসমিন দম্পতির সঙ্গে ১০ হাজার টাকায় চুক্তি হয় শিখাকে সুস্থ করার জন্য। তারা জানায়, এক সপ্তাহ চিকিৎসা চলবে। গত রোববার (১৬ জুন) ঢাকার কদমদতলিতে সাদ্দাম মার্কেটে সুরাইয়া বেগমের বাড়িতে ওঠেন কবিরাজ ফারুক ও তার স্ত্রী জেসমিন।

শিখার মা জানান, প্রাথমিক চিকিৎসায় কবিরাজ জানান, তার সঙ্গে একটি খারাপ জ্বিন আছে। তাকে তাড়াতে হলে বেশ কিছু নিয়ম পালন করতে হবে। এজন্য কবিরাজ অগ্রিম সাত হাজার টাকা নেন। এক পর্যায়ে শুরু হয় চিকিৎসা। প্রথমে ঝাড়-ফুঁকের মাধ্যমে চলে চিকিৎসা। এতে কিছুটা কাজ হলে বিশ্বাস বাড়ে। ফলে তাদের ওপর পূর্ণ আস্থা আসে। এক পর্যায়ে কবিরাজ দম্পতি বলে মেয়ের ওপর থেকে খারাপ আছর বিদায় করতে হলে তাদের বাসায় নিয়ে যেতে হবে। সেখানে নিয়ে গেলে ভালো চিকিৎসা হবে বলে জানায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com