ঝিকরগাছায় বিরলরোগে আক্রান্ত রোগীর সন্ধান

Print

জিল্লুর রহমান।শার্শা,যশোর॥ সাতক্ষীরার মুক্তামনির পর এবার বিরলরোগে আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে যশোরের ঝিকরগাছায়।  বিরলরোগে  আক্রান্ত  প্রতিবন্ধী ব্যক্তিটির নাম আবু তালেব (৪০) । সে ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত: সিরাজুল ইসলামের ছেলে।

বাবা নেই । বৃদ্ধা মা ও দুই ভাই পৃথক সংসারে বসবাস করে। দেখার মত কেউ নেই অসহায় এই আবু তালেব ও তার বৃদ্ধা মাকে। সামান্য মুদি দোকানী তাও পুঁজিহারা অচল প্রায়। তার  এই বিরল রোগ থেকে বাঁচাতে চিকিৎসা সাহায়তার প্রয়োজন। দিনমজুর পরিবারের প্রায় সহায়-সম্বলহীন আবু তালেবের চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। যা তার পরিবারের পক্ষে চিকিৎসা ব্যয়ভার বহনকরা  একেবারই অসম্ভব।

অসহায় পরিবারটি সরকারের সু-দৃষ্টি ও সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন। জানা যায়, বিরলরোগী  আবু তালেবকে  ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বার্ন ইউনিটের চিকিৎসা প্রয়োজনে কথা বলেছেন আবু তালেব ও তার স্বজনরা। সেখানকার ডাক্তার রায়হানা আনোয়ার তার স্বজনদের জানিয়েছেন, আবু তালেবের চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৩ লক্ষ টাকা।

প্রতিবন্ধি আবু তালেবের  চিকিৎসার টাকা  জোগাড় করতে দিন-রাত ছুটে বেড়াচ্ছে মানুষের দ্বারে-দ্বারে তার বৃদ্ধা মমতাময়ী মা। এমন বিরল রোগে আক্রান্ত হওয়া আবু তালের সন্ধান পাওয়ার পর কথা হয় প্রতিবন্ধি আবু তালেব ও তার বৃদ্ধা মায়ের সাথে। অসহায় পরিবারটি জানান, সরকারী আর্থিক সহায়তা ও সমাজের বিত্তবানরা যদি সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে এমন কঠিন ব্যাধী থেকে হয়তোবা কিছুটা হলেও মুক্তি পাওয়া সম্ভব । সাহায্য পাঠানোর জন্য বিকাশ নাম্বার-০১৭২২৮৯৮৬০৪( আবু তালেব) ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 588 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com