টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে আফগানিস্তান

Print

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে আফগানিস্তান। আর শুরুতে ফিল্ডিংয়ে নামছে বাংলাদেশ। যদিও টসে হারার পর টাইগার দলপতি সাকিব আল হাসান জানিয়েছেন, টসে জিতলে তিনিও ব্যাটিংই বেছে নিতেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ ও আফগানিস্তান।

চলতি সিরিজে এখন পর্যন্ত ১টি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ ও আফগানিস্তান। দুই দলের জন্যই তাই এই ম্যাচটি আধিপত্য প্রদর্শনের সুযোগ। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছিল টাইগাররা। এরপর একই প্রতিপক্ষের বিপক্ষে ২৮ রানের জয় তুলে নিয়েছে আফগানরা।

বাংলাদেশের জন্য এই ম্যাচে বড় চ্যালেঞ্জ আফগানদের ব্যাটিং শক্তি। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রানের পাহাড় গড়েছিল রশিদ খানের দল। তাছাড়া সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের একমাত্র ম্যাচেও বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত জয় দলটির আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের জয়টা বেশ কষ্টসাধ্য ছিল। সফরকারীদের ছুড়ে দেওয়া ১৪৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে আফিফ হোসেন ধ্রুব’র ৫২ রানের ইনিংসে ভর করে জয় তুলে নেয় স্বাগতিক দল। তবে উইকেট হারাতে হয়েছে ৭টি। তাছাড়া এই ম্যাচের প্রতিপক্ষ আফগানরা তুলনামূলকভাবে টি-টোয়েন্টিতে বেশ শক্তিশালী দল। সাকিবদের জন্য তাই কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাঈব, নাজিব তারাকাই, রহমতুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আসগর আফগান, মোহাম্মদ নবী, রশিদ খান (অধিনায়ক), মুজিব উর রহমান, করিম জানাত, ফরিদ মালিক।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 591 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com