ঢাকাবৃহস্পতিবার , ২৬ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

টাকা পাচারকারীরা আসছে সাধারণ ক্ষমার আওতায়

ডেস্ক নিউজ
মে ২৬, ২০২২ ১০:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ টাকা দেশের বাইরে পাচার হয়েছে। এবার সেই অর্থ দেশে নিয়ে আসতে পাচারকারীদের সাধারণ ক্ষমার আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। আজ বৃহস্পতিবার (২৬ মে) ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা বৈঠকের পর এ কথা জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অর্থমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশেই এমন সাধারণ ক্ষমার রীতি রয়েছে। এর মাধ্যমে আমরা আসলে টাকাগুলো উদ্ধার করতে চাই। সাধারণ ক্ষমা ঘোষণার পর নির্দিষ্ট পরিমাণ ট্যাক্স দিয়ে বিদেশে থাকা অর্থ দেশে ফিরিয়ে নিয়ে আসতে পারবেন পাচারকারীরা। এ নিয়ে তাদেরকে কোনো ধরনের হয়রানির শিকার হতে হবে না।

আসন্ন বাজেটে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আশা করছি এ প্রক্রিয়ায় আমরা সফল হবো। শতভাগ না হোক, অনেক টাকাই এভাবে দেশে চলে আসবে। টাকাগুলো যারা বিদেশে নিয়ে গেছে, এটাকে তারা একটা সুযোগ হিসেবে গ্রহণ করবে বলে বিশ্বাস করি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।