টেকনাফে পাহাড় ধসে প্রাণ গেল দুই শিশুর

Print

কক্সবাজারের টেকনাফে বৃষ্টিতে আলাদা দুটি পাহাড় ধসের ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা হলেন মেহেদী হাসান ও আলিয়া। আহত হয়েছেন অন্তত ১০ জন। মঙ্গলবার সকালে উপজেলার পুরাতন পল্লানপাড়া এলাকায় এসব পাহাড় ধসের ঘটনা ঘটে।

নিহতরা হলো- টেকনাফ পৌরসভার পুরাতন পল্লানপাড়া এলাকায় রবিউল আলমের ছেলে মেহেদী হাসান (১০) এবং একই এলাকার মো. আলমের শিশু কন্যা আলিফা (৫)।

আহতদের মধ্যে হালিমা (৪০), ইসমত আরা (১৮) ও শারমীন (৭) নামে তিনজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফ উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) কর্মকর্তা আব্দুল মতিন জানান, গত কয়েকদিনের টানা বর্ষণে পাহাড়ের মাটি নরম হয়। মঙ্গলবার সকালে টেকনাফ পৌরসভার পুরাতন পল্লানপাড়া এলাকায় পাহাড় ধসের খবর পেয়ে সিপিপির স্বেচ্ছাসেবকরা ছুটে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। পরে ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থার সদস্যরাও উদ্ধার কাজে অংশ নেয়।

তিনি বলেন, এসব ঘটনায় আহতদের উদ্ধার উপজেলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করে। এতে দুই পরিবারের আরও দশজন আহত হয়েছেন।

এদিকে পাহাড় ধসের খবর পেয়ে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, পাহাড়ে ঝূঁকিপূর্ণ বসবসাকারীদের সরে যেতে আগেই মাইকিং করা হয়েছিল। এরা সরে না যাওয়ায় বৃষ্টিতে পাহাড় ধসে দুইজন নিহত হয়েছে। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবসাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com