টেস্ট ক্রিকেটের জার্সিতে নাম ও নম্বর অ্যাশেজ থেকেই

Print

সীমিত ওভারের ক্রিকেটের জার্সিতে নাম, নম্বরের প্রচলন অনেক আগ থেকেই। কিন্তু টেস্ট ক্রিকেটের জার্সিতে ব্যপারটা একেবারেই নতুন। এবার টেস্টের জার্সিতেও দেখা যাবে নাম আর নম্বর। আসন্ন অ্যাশেজ সিরিজ থেকেই শুরু হচ্ছে এই নতুন নিয়ম।
এই সিরিজে দেখা যাবে টেস্ট জার্সির পেছনে খেলোয়াড়ের নাম ও নম্বর। দীর্ঘ ১৪২ বছরের প্রথা ভেঙে চালু হতে যাওয়া এই নিয়মকে অনেকে দেখছেন ভালভাবে। যদিও কম নেই সমালোচনারও।
চলতি বছরের শুরু থেকেই এই ব্যপারে অনেক পরীক্ষা-নিরীক্ষা চালানো হয়েছে। ঘরোয়া ক্রিকেটেও বেশ কিছু ম্যাচে নাম, নম্বর লেখা সাদা জার্সিতে খেলা হয়েছে।
এ নিয়ে ইংল্যান্ড ক্রিকেট তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে টেস্ট অধিনায়ক জো রুটের ছবি প্রকাশ করেছে। যাতে দেখা যায়, সাদা জার্সিতে দেয়া নাম ও নম্বর।
টেস্টে এমন নিয়ম চালুর পেছনে একটাই কারণ, ক্রিকেটের এই সংস্করণের জনপ্রিয়তা বাড়াতেই আইসিসির এই সিদ্ধান্ত।
ক্রিকেটের আইন প্রণয়ন সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) এই প্রস্তাবটাই করেছিল।
আগামী ১ আগস্ট থেকে শুরু হবে অ্যাশেজ সিরিজ। এজবাস্টনে প্রথম টেস্ট থেকেই দুই দলের খেলোয়াড়দের জার্সির পেছনে নাম ও নম্বর লেখা শুরু হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com