ট্রেনের শিডিউল লণ্ডভণ্ড ফেরিঘাটে দীর্ঘ সারি

Print

সড়কপথ, রেলপথ ও নৌপথ সর্বত্রই দুর্ভোগ। মহাসড়কে যানজট, ট্রেনের শিডিউল বিপর্যয়, লঞ্চে ঝুঁকি নিয়ে বাড়ি যাচ্ছে মানুষ। ফেরিঘাটে বাসের দীর্ঘ সারি, অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। বাস কাউন্টারে টিকিট সংকট। সময়মতো আসছে না বাস; এলেও ছাড়ার সময় বলতে পারছে না কেউ। এ রকম অবস্থার মধ্যে চলছে ঘরমুখো মানুষের ঈদযাত্রা।

আগের দিন বৃহস্পতিবার সরকারি অফিস ছুটি হয়েছে। এদিন ছুটি মিলেছে গার্মেন্টসসহ অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠানের। কিন্তু বাগড়ায় সব কিছু থমকে যায়। এ কারণে ওইদিন অনেকে যেতে না পারায় সব চাপ পড়ে গতকাল। শুক্রবার ভোর থেকেই মানুষ রওনা দেন বাড়ির পথে। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে নামেন পথে। সঙ্গী হয় অসহনীয় দুর্ভোগ।

গত ঈদে নির্বিঘে বাড়ি যেতে পারলেও এবার সড়কপথে ভোগান্তি চরমে। মানুষ বাসা থেকে বের হয়েই ভোগান্তির মুখে পড়েন গতকাল। ভোরবেলায় রওনা হয়েও বাস টার্মিনালে করতে হচ্ছে অপেক্ষা। বিশেষ করে উত্তরাঞ্চলের গাড়ির বড়ই অভাব। কখন আসবে কাক্সিক্ষত বাস, জানতে চাইলে পরিবহনকর্মীরা সদুত্তর

দিতে পারছেন না। যারা অগ্রিম টিকিট কেনেননি তারা পাচ্ছেন না টিকিট। অভিযোগ আছে চড়া দামে বিক্রির। নেই দেখার কেউ।

সায়েদাবাদ ও মহাখালীতে বরাবরের মতো এবারও টিকিট কিনতে হচ্ছে যাত্রার প্রাক্কালে। টিকিট কেনার দুর্ভোগ কতটা অসহনীয় তা পরিবার-পরিজন নিয়ে অপেক্ষারতদের দেখলেই বোঝা যায়। গন্তব্যভেদে টিকিটের দামও বেড়ে গেছে দু-তিনগুণ। তা ছাড়া যমুনা সেতু, রংপুর-হাটিকুমরুল, নলকাসহ উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায় সৃষ্টি হয়েছে দীর্ঘ জটের। এ কারণে গাড়ি কখন আসবে আর কখন গন্তব্যে পৌঁছবে, তা কেউই বলতে পারছেন না। আছে ঘাটে ঘাটে ফেরির জন্য দীর্ঘ অপেক্ষা। যদিও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহাসড়কের অবস্থা সহনীয় পর্যায়ে রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com