ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষে তদন্ত কমিটি

Print
ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষে তদন্ত কমিটি
এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট:
ঠাকুরগাঁওয়ে গরু জব্দকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে গুলিতে চারজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন নারীসহ অন্তত ১৫ জন। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।
এলাকাবাসী জানায়, বহরমপুর গ্রামের মাহাবুব আলী গত ৬ মাস আগে একটি গরু ক্রয় করেন। সেই গরু মঙ্গলবার সকালে স্থানীয় যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ি থেকে বের হন। এ সময় বেতনা ক্যাম্পের বিজিবির সদস্যরা ভারতীয় গরু মনে করে ক্যাম্পে গরুটি নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নিতে গেলে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাঁধে। পরে বিজিবি গুলি ছুড়লে যাদুরানী বাজারের উদ্দেশে আসা দুইজন পথচারীসহ চারজন নিহত হন। আহত হন বিজিবি সদস্যসহ অন্তত ১৫ জন।
ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, সাধারণ মানুষকে নির্বিচারে নির্যাতন করা হয়েছে। এর জন্য দায়ী বিজিবি’র দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
নারী ও এক এসএসসি পরীক্ষার্থীসহ গুলিবিদ্ধ ১৫ জনকে দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।
দিনাজপুরের এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ইএমও ডা. মতুর্জার রহমান বলেন, আহতদের মধ্যে চার থেকে পাঁচজনের অবস্থা খুবই খারাপ। অন্যরা আশঙ্কামুক্ত।
দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম বলেন, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এবং এ ঘটনায় আহতদের প্রশাসনের পক্ষ থেকে সার্বিকভাবে সহায়তা করা হবে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনা নিষ্পত্তি করা হবে।
ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 103 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com