ডিআইজি মিজানের জামিন না মঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

Print

আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পুলিশের সাময়িক বরখাস্ত হওয়া উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ঢাকার এক আদালত।

আজ (২ জুলাই) সকাল পৌনে ১১টার দিকে মিজানকে হাজির করা হলে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এই আদেশ দেন।

গতকাল মিজানুরের আগাম জামিনের আবেদন সরাসরি খারিজ করে দিয়ে তাকে গ্রেপ্তার করে ২৪ ঘণ্টার মধ্যে নিম্ন আদালতে হাজির করতে পুলিশের রমনা বিভাগের উপকমিশনারকে নির্দেশ দেন হাইকোর্ট।

পুলিশ মিজানকে গ্রেপ্তার করে রাজধানীর শাহবাগ থানায় নিয়ে যায়। গতরাতে তাকে সেখানেই রাখা হয়।

উল্লেখ্য, গত ২৪ জুন তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করে দুদক।

গত ১৯ জুন আদালত এক আদেশে মিজানুর রহমানের স্থাবর সম্পদ জব্দ এবং ব্যাংক হিসাবের লেনদেন বন্ধ করার নির্দেশ দেন।

এর আগে, নারী নির্যাতনের অভিযোগে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়া ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদের তদন্ত শুরু করেছিলো দুদক। কিন্তু, সেই তদন্ত করতে গিয়ে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেছেন মিজান।

দুদকের সেই মামলার অপর আসামি মিজানের ভাগনে পুলিশের কোতোয়ালি থানার এসআই মো. মাহমুদুল হাসানকে ৭২ ঘণ্টার মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com