ডিএনএ পরীক্ষায় ঢাকার পথে কিশোরী ও নবজাতক

Print

যশোরের মণিরামপুর উপজেলার ধর্ষণের শিকার সেই কিশোরী ও তার ১০ দিনের সদ্যজাত সন্তানের ডিএনএ পরীক্ষার জন্য সোমবার রাতে ঢাকা উদ্দেশে রওয়ানা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সৌমেন কিশোরীসহ অভিভাবকদের রাত ১০টার দিকে একটি মাইক্রোবাসে নেয়া হয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামরুন নাহার কনা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত সপ্তাহে ডিএনএ পরীক্ষার জন্য ধর্ষককে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

অ্যাডভোকেট কামরুন নাহার কনা জানান, গত শনিবার কিশোরীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলেও শারীরিক অবস্থা ও নিরাপত্তার বিষয় বিবেচনা করে আরো তিনদিন কিশোরীকে হাসপাতালে রাখা হয়। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা আদালতের নির্দেশনার কথা বলে কিশোরী ও তার ১০ দিনের পুত্র সন্তানের ডিএনএ পরীক্ষার জন্য নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, সবে কিশোরীর মেজর অপারেশন হয়েছে। শিশুর বয়সও ১০ দিন। এর মধ্যে ডিএনএ পরীক্ষার জন্য এভাবে নিয়ে যাওয়ায় উভয়ের স্বাস্থ্য ঝুঁকি রয়েছে।

সূত্র জানিয়েছে, ঢাকায় নেওয়ার পরে কিশোরী ও তার সন্তানকে নেওয়া হবে মহাখালী সিআইডি ফরেনসিক বিভাগে। সেখানে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় সদস্যরা থাকবেন। যশোরে কামরুন নাহার কনা ও জেলা শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য সচিব বিথীকা সরকার তাদের দেখভাল করেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com