ডিজেবল ফেসবুক আইডি পুনরুদ্ধার করে দিচ্ছে ‘সাইবার ৭১’

Print

সম্প্রতি বাংলাদেশে নানান ইস্যুতে অনেকের ফেসবুক আইডি ডিজেবল হয়ে গেছে। অনেক চেষ্টা করার পরেও সেটা উদ্ধার করতে না পেরে নতুন আইডি খুলেছেন এমন মানুষের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। তাদের জন্য সুসংবাদ নিয়ে এসেছে একটি স্বেচ্ছাসেবী হ্যাকার সংগঠন।

‘সাইবার ৭১’ নামে বাংলাদেশি এ হ্যাকার সংগঠন ডিজেবল হয়ে যাওয়া ফেসবুক আইডি পুনরুদ্ধার করে দেয়ার ঘোষণা দিয়েছে। সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাসে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয় সংগঠনটি।

এ ব্যাপারে সাইবার ৭১-এর প্রতিষ্ঠাতা ফাহিম রহমান বলেন, আপনারা জানেন যে ‘সাইবার ৭১’ কখনো আর্থিক সহায়তার বিনিময়ে কাউকে হেল্প করে থাকে না। কিন্তু এবার থেকে আমরা আপনাদের থেকে সহায়তা নিবো।

আপনাদের যার ফেসবুক আইডি ডিজেবল বা সমস্যা হয়ে আছে তারা সামর্থ্য অনুযায়ী দুইজন গরীবকে খাওয়াবেন। আপনি তাদের ছবি ফেসবুকে পোস্ট দিয়ে ক্যাপশনে হ্যাশট্যাগ ব্যাবহার করবেন, #HelpCyber71 এবং আমাদের পেজকে ট্যাগ করে দিবেন।

তিনি বলেন, সেখান থেকে আমরা আপনাকে খুঁজে নিবো এবং সহায়তা করবো। তবে শর্ত হচ্ছে কাজ হওয়ার পর আরও তিনজন গরীবকে পেট ভরে খাওয়াতে হবে এবং ফিরে আসা সেই আইডি থেকে তাদের ছবিও আপলোড করতে হবে।

‘সাইবার ৭১’-এর ফেসবুক স্ট্যাটাসে বলা হয়েছে, যাদের আইডি ডিজেবল কিংবা সিকিউরিটি প্রয়োজন অথবা কোন সমস্যা রয়েছে তারা শুরু করে দিন। সাইবার ৭১ আছে আপনার সঙ্গে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 79 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com