ডিমান্ড ফর পিউর ফুড এর জনসচেতনতামূলক কার্যক্রম

Print

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

 

ঢাকার চকবাজারে অবস্থিত ইফতার বাজারে জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে Demand For Pure Food “বিশুদ্ধ খাদ্য চাই” সংগঠন। এ সময় ইফতার ব্যবসায়ীদের মাঝে খাদ্য ভেজালের অপকারিতা ও স্বাস্থ্য ক্ষতি বোঝানোর জন্য লিফলেট বিতরণ করেন তারা। সোমবার (১৩ এপ্রিল) এ কার্যক্রম পরিচালিত হয়।

 

পবিত্র রমজান মাস জুড়ে সারাদেশে খাদ্যদ্রব্যে ভেজাল বিরোধী কার্যক্রম পরিচালনা করে আসছে সরকারের বিভিন্ন বাহিনী। তাদের কাজে সহায়তা করার জন্যেই আমরা আজকে দেশের সবচেয়ে বড় ইফতার বাজারে এসেছেন বলে জানান সংগঠনটির সদস্য ওমর ফারুক।

 

সংগঠনের সভাপতি ডাঃ শাকিল মাহমুদ বলেন, ইফতার সামগ্রী প্রস্তুতকারকেরা ব্যবসায়ীক লাভের উদ্দেশ্যে খাদ্যে ভেজাল মেশালেও অনেকেই জানেন না ঐ ভেজাল খাবার মানুষের জন্য কতটা ক্ষতিকর। তাদের আগে বোঝানো প্রয়োজন। শুধু মামলা-জরিমানা করে ভেজালমুক্ত খাবার নিশ্চিত করা সম্ভব নয়। ব্যবসায়ীদের সার্বিকভাবে সাস্থ্যঝুকিসহ এর সামগ্রিক অপকারিতা সহজ করে বুঝিয়ে দিলেও অনেকাংশে খাদ্যে ভেজাল দূর করা সম্ভব।

তিনি আরো বলেন, প্রতিনিয়ত আমরা না জেনে বিষাক্ত খাওয়ার খাচ্ছি, এতে করে মানুষের শরীরে প্রতিনিয়ত বিভিন্ন রোগ হচ্ছে,রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে, আগামী প্রজন্মকে সুস্থ রাখতেই আমাদের এ কার্যক্রাম,আমরা সর্বস্তরে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে কেমিক্যাল মুক্ত তথা স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিত করার স্বপ্ন দেখছি,সরকারের কার্যক্রম কে সহায়তা করা,সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সহযোগী হয়ে আমরা সারা বাংলাদেশে কাজ করে যাবো।

এ কার্যক্রমে অংশ নেন গণ বিশ্ববিদ্যালয় এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের বেশ কিছু শিক্ষক এবং শিক্ষার্থী।

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com